কেরানীগঞ্জে বৃদ্ধ আক্রান্ত, কোয়ারেন্টিনে ১৮২ পরিবার - বিবিধ - দৈনিকশিক্ষা

কেরানীগঞ্জে বৃদ্ধ আক্রান্ত, কোয়ারেন্টিনে ১৮২ পরিবার

কেরানীগঞ্জ প্রতিনিধি |

ঢাকার কেরাণীগঞ্জ উপজেলায় এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় জিনজিরা ইউনিয়নের মডেল টাউন লক ডাউন করে ১৮২ পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দিয়েছে প্রশাসন। এছাড়া দুটি ডায়াগনস্টিক সেন্টারও লক ডাউন করা হয়েছে।

৬৮ বছর বয়সী ওই ব্যক্তি রোববার ঢাকার বারডেম হাসপাতালে চিকিৎসার জন্য যান। সেখান থেকে নমুনা নিয়ে পরীক্ষার জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানো হলে পরীক্ষায় তার করোনা ভাইরাস ধরা পড়ে।

পরে আইইডিসিআরের একটি দল এসে অ্যাম্বুলেন্সে করে ওই ব্যক্তিকে নিয়ে রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করায়।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর মোবারক হোসেন বলেন, আক্রান্ত ব্যক্তি ডায়াবেটিসের রোগী। এছাড়া তার আরও কিছু শারীরিক সমস্যা রয়েছে। এরই মধ্যে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়।

“রোববার ওই ব্যক্তি নিজে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসার জন্য যান। সেখান থেকে নমুনা নিয়ে পরীক্ষার জন্য বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে পাঠানো হয়। সেখানে পরীক্ষায় তার করোনা ভাইরাস ধরা পড়ে।”

ওই দিনই আইইডিসিআরের একটি দল এসে অ্যাম্বুলেন্সে করে ওই ব্যক্তিকে নিয়ে রাজধানীর উত্তরার কুয়েত মৈত্রী হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করায় বলে তিনি জানান।

পরে উপজেলা প্রশাসন থেকে ওই ব্যক্তির আবাসিক এলাকা ও দুটি ডায়াগনস্টিক সেন্টার লক ডাউনের সিদ্ধান্ত হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল ইসলাম সোহেল বলেন, ওই ব্যক্তি উপজেলার জিনজিরা ডায়াগনস্টিক সেন্টার ও ইবনে সিনা ডায়াগনস্টিক সেন্টার নামে দুটি প্রতিষ্ঠানে চিকিৎসা নিয়েছেন। ফলে ওই দুটি ডায়াগনস্টিক সেন্টারের কর্মচারী-কর্মকর্তারা ওই রোগীর সংস্পর্শে এসেছেন। সংক্রমণের ঝুঁকি এড়াতে ওই দুটি ডায়াগনস্টিক সেন্টার লকডাউন করে সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।

“এছাড়া করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আক্রান্ত ব্যক্তির পরিবারসহ মডেল টাউনের পুরো এলাকা লক ডাউন করে মোট ১৮২টি পরিবারকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে।”

ইতোমধ্যে এলাকাটিতে হোম কোয়ারেন্টিনের ব্যানার ও লাল নিশান টানিয়ে দেয়া হয়েছে। এলাকাবাসীর হোম কোয়ারেন্টিন নিশ্চিত করতে উপজেলা প্রশাসন তাদের সব ধরনের সহযোগিতা করবে বলে জানান সহকারী কমিশনার।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website