কোচিংয়ে পড়ানো শিক্ষকদের বিষয়ে সতর্ক থাকার সুপারিশ - বিবিধ - দৈনিকশিক্ষা

কোচিংয়ে পড়ানো শিক্ষকদের বিষয়ে সতর্ক থাকার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক |

ক্লাসের পড়া ফাঁকি দিয়ে কোচিং সেন্টারের মাধ্যমে সুবিধা গ্রহণ করা শিক্ষকদের বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক থাকার সুপারিশ করেছে শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।  কমিটির সভাপতি মোঃ আফছারুল আমীনের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় “সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়” বিলটি আরো পুঙ্খানুপুঙ্খরূপে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় সংশোধন, সংযোজন, বিয়োজন সাপেক্ষে জাতীয় সংসদে উপস্থাপনের জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে শিক্ষার্থীদের নিরাপদ স্থানে শিক্ষার পরিবেশ তৈরী করতে দুর্বল বিল্ডিং চিহ্নিত করে শিক্ষা প্রতিষ্ঠানের পরিত্যক্ত ভবন অপসারণের বিষয়ে আলোচনা হয়। জেলা প্রশাসনের পাশাপাশি শিক্ষা মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তরের ওপর ন্যস্ত দায়িত্ব দ্রুত বাস্তবায়নের জন্য মন্ত্রণালয়কে জোড়ালো ভূমিকা পালনের সুপারিশ করা হয়।

কমিটির সদস্য শিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ডাঃ দীপু মনি, মহিবুল হাসান চৌধুরী, মোঃ আব্দুল কুদ্দুস, ফজলে হোসেন বাদশা, মোঃ আবদুস সোবহান মিয়া এবং গোলাম কিবরিয়া টিপু বৈঠকে অংশগ্রহণ করেন।
 
শিক্ষা ক্ষেত্রে পরিবর্তিত/প্রস্তাবিত কারিকুলাম সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। শিক্ষাকে অত্যন্ত কার্যকর ও যুগোপযোগী করার বিষয়ে সকলের সহযোগিতা ও পরামর্শ কামনা করা হয়। উন্নত শিক্ষাব্যবস্থা প্রনয়নের লক্ষ্যে কারিগরি শিক্ষা কারিকুলামের প্রয়োজনীয়তা ও গুরুত্ব বিবেচনা করে একটি খসড়া প্রস্তুতের কার্যক্রম চলছে। শিক্ষা ব্যবস্থা জোরদার করার উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সক্ষমতা বৃদ্ধির প্রতি গুরুত্ব আরোপ করা হয়।
 
কারিগরি শিক্ষা প্রসারের উদ্দেশ্যে প্রতি উপজেলায় অন্তত: একটি করে টেকনিক্যাল কলেজ স্থাপনের পরিকল্পনা রয়েছে। এ ক্ষেত্রে শিক্ষক সল্পতা নিরসনের লক্ষ্যে শূন্য পদে নিয়োগের কার্যক্রম যথাশীঘ্রই শুরু হবে মর্মে উল্লেখ করা হয়। 
শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মেয়াদ বেড়ে ১৪ নভেম্বর - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটির মেয়াদ বেড়ে ১৪ নভেম্বর হাজী সেলিমের দখলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হলগুলো উদ্ধারের তাগিদ - dainik shiksha হাজী সেলিমের দখলে থাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হলগুলো উদ্ধারের তাগিদ আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস - dainik shiksha আলিমের বাংলা ১ম পত্রের পরিমার্জিত সিলেবাস দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে - dainik shiksha দশ হাজার শিক্ষা প্রতিষ্ঠান নতুন ভবন পাচ্ছে লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব - dainik shiksha লক্ষাধিক শিক্ষকের অবৈধ সনদের বৈধতা দিলেন বিদায়ী প্রাথমিক সচিব এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ - dainik shiksha এমপিওবঞ্চিত প্রার্থীদের সুপারিশের আগে অ্যাটর্নি জেনারেল অফিসের মতামত নেবে এনটিআরসিএ প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে - dainik shiksha নতুন শিক্ষাবর্ষে স্কুলে ভর্তি : প্রধান শিক্ষকরা পরীক্ষার পক্ষে please click here to view dainikshiksha website