কোচিং সম্পর্কে শিক্ষকদের সতর্ক করলেন শিক্ষামন্ত্রী - বিবিধ - Dainikshiksha

কোচিং সম্পর্কে শিক্ষকদের সতর্ক করলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: |

 শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেছেন, শিক্ষার্থীদের নোটবই ব্যবহার ও কোচিং করতে উৎসাহিত করবেন না। আমি যেন না শুনি, আপনারা কোচিং করাচ্ছেন। শুক্রবার (১৫ মার্চ) শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রাইভেট কোচিং শিক্ষকদের কাজ হতে পারে না। শিক্ষকতা পেশার দায়িত্ব ন্যায়, নৈতিকতার সঙ্গে পালন করতে হবে। তিনি বলেন, গত ১০ বছরে শিক্ষাখাত ব্যাপক উন্নত হয়েছে। আমাদের আরো অনেক দূর যেতে হবে। এ কাজে সকল শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সহযোগিতা চান শিক্ষামন্ত্রী।

শরীয়তপুর সরকারি কলেজের ৪০ বছর পূর্তি ও পুনর্মিলনী উৎসব উপলক্ষে কলেজ প্রাঙ্গণে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে কয়েক হাজার শিক্ষার্থী অংশ নেয়। এরপর দিনব্যাপী অনুষ্ঠিত হয় স্মৃতিচারণ ও মতবিনিময় সভা। বিকেলে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।

শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মনোয়ার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় উদ্বোধক ছিলেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। উপমন্ত্রী শামীম বলেন, শেখ হাসিনার সরকার শিক্ষাবান্ধব সরকার। তাই বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হয়।

এছাড়া অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, কেন্দ্রীয় আওয়ামী যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপিকা অপু উকিল, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদারসহ প্রমুখ।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website