কোচিং সেন্টার খোলা রাখায় শিক্ষক কারাগারে - মেডিকেল ও কারিগরি - দৈনিকশিক্ষা

কোচিং সেন্টার খোলা রাখায় শিক্ষক কারাগারে

দৈনিকশিক্ষা ডেস্ক |

জেএসসি ও জেডিসি পরীক্ষার সময় কোচিং বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে এই নির্দেশ অমান্য করে এক শিক্ষক কোচিং সেন্টার খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালত তাঁকে এক সপ্তাহের সাজা দিয়েছেন।

ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলায়। উপজেলার নাওভাঙ্গা টেকনিক্যাল অ্যান্ড বি এম কলেজের কারিগরি শাখার সহকারী শিক্ষক মো. ইউনুস আলীকে এ সাজা দেওয়া হয়েছে। 

শিক্ষক ইউনুসকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার সময় নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা বাজারে নিজ বাড়ি থেকে আটক করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেএসসি ও জেডিসি পরীক্ষা অবাধ, সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় নির্দেশনা জারি করে। এ জন্য ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখতে বলা হয়। এ নির্দেশনা ২২ অক্টোবর কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইকিং করে সবাইকে জানান।

কলাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম অনুপ দাশ বলেন, ওই শিক্ষক এ নির্দেশনা অমান্য করে নিজ বাড়িতে কোচিং সেন্টার চালাচ্ছিলেন। এ কারণে তাঁকে পুলিশের সহায়তায় আটক করা হয়। পরে দণ্ডবিধি ১৮৬০-এর ১৮৮ ধারা অনুযায়ী তাঁকে এক সপ্তাহের সাজা দেওয়া হয়।

মঙ্গলবার (২৯ অক্টোবর) প্রথম আলো পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website