কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদকে হত্যার হুমকি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

কোটা সংস্কার আন্দোলনের নেতা রাশেদকে হত্যার হুমকি

নিজস্ব প্রতিবেদক |

কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খানকে এবার গুলি করে হত্যার হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (১৩ মার্চ) বিকেলে দুই ব্যক্তি ঝিনাইদহ সদর উপজেলার চরমুরাড়ীদহ গ্রামে রাশেদের বাড়িতে গিয়ে এই হুমকি দেন বলে জানান তার পরিবার।

এই হুমকির ঘটনায় বাড়িতে থাকা রাশেদের মা সালেহা বেগম হৃদরোগে আক্রান্ত হয়ে জ্ঞান হারিয়ে ফেললে পরিবারের লোকেরা ঝিনাইদহের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করে। প্রায় আড়াই ঘণ্টা পর তিনি জ্ঞান ফিরে পান। 

রাশেদের পরিবার জানিয়েছে, ছেলেকে হুমকি দেয়ায় রাশেদের মা সালেহা বেগম অসুস্থ হয়ে পড়েন। তাকে ঝিনাইদহ ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গতকাল বুধবার রাতে রাশেদের মা সালেহা বেগম সেখানে ভর্তি হয়ে চিকিৎসা নেন।  বৃহস্পতিবার সকালে তিনি বাড়ি ফিরে যান। রাশেদের বাবা আবাই বিশ্বাস বলেন, বুধবার সন্ধ্যার পর দুই ব্যক্তি মোটরসাইকেলে তাদের গ্রামের বাড়িতে গিয়ে ভয়ভীতি দেখায় ও হুমকি দেয়। আমরা তাদের পরিচয় জানতে চাইলে তারা পরিচয় না দিয়ে চলে যায়।

এ বিষয়ে রাশেদ খান বলেন, বুধবার সন্ধ্যার পর দুই ব্যক্তি মোটরসাইকেলে আমার গ্রামের বাড়িতে গিয়ে ভয়ভীতি দেখায় ও হুমকি দেয়। আমার বাবা-মাকে তারা বলেন, আপনার ছেলেকে এসব বন্ধ করতে বলেন। বেশি বাড়াবাড়ি করতে নিষেধ করেন। এর আগেও বলেছি এখনও বলছি। বেশি বাড়াবাড়ি করলে গুলি করে মেরে ফেলব। এমনও লোক আছে যাকে ১০ হাজার টাকা দিলে মেরে ফেলবে। তাই ভালোর জন্য বলছি। আর যেন কোনো আন্দোলন সংগ্রাম না করে। ওকে চুপ হতে বলেন। তাদের এসব কথা শুনে আমার মা অজ্ঞান হয়ে পড়েন। প্রায় আড়াই ঘণ্টা পর জ্ঞান আসে। হাসপাতালে আমার মাকে চিকিৎসা দেয়া হয়। সকাল থেকে তিনি সুস্থ আছেন। তিনি আরও বলেন, এর আগেও আমাকে এমন হুমকি দেয়া হয়েছে।

ঝিনাইদহ সদর থানা পুলিশের ওসি মিজানুর রহমান জানান, স্থানীয় কেউ এটা করেছে বলে আমার মনে হয় না। ধারণা করছি, বাইরের কেউ এসে হুমকি দিয়েছে। এখন পর্যন্ত আমার কাছে কেউ কোন অভিযোগ করেনি। এমনকি রাশেদের পরিবারের পক্ষ থেকেও থানাকে অবহিত করেনি।

ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website