ক্লাসে প্রেমের ফর্মুলা শিখিয়ে শিক্ষক বরখাস্ত - বিবিধ - Dainikshiksha

ক্লাসে প্রেমের ফর্মুলা শিখিয়ে শিক্ষক বরখাস্ত

দৈনিক শিক্ষা ডেস্ক |

তিনি মূলত একজন গণিতের শিক্ষক। গণিত পড়ানোর জন্য নিয়োগ পেয়েছিলেন কলেজে । তবে তিনি বোর্ডে গণিতের নয়, ফর্মুলাও লিখলেন প্রেমের। ভারতের হরিয়ানায় ঘটেছে এই ঘটনা।

হরিয়ানার কার্নালের গভর্নমেন্ট কলেজ ফর উইমেনের অ্যাসিট্যান্ট প্রফেসর চরণ সিংহ। তিনি ওই কলেজে গণিতের ক্লাস নিয়ে থাকেন। সম্প্রতি তিনি গণিতের ফর্মুলার বদলে প্রেমের ফর্মুলা শেখালেন ছাত্রীদের। সেই প্রেমের ফর্মুলা সামাজিক গণমাধ্যমে ছড়িয়ে পড়তেই ভাইরাল হয়ে যায়।   

ভিডিওতে দেখা যায়, ব্ল্যাকবোর্ডে ওই প্রফেসর লিখেছেন, ‘ক্লোজনেস-অ্যাট্রাকশন = ফ্রেন্ডশিপ’। আবার পরের লাইনে লেখা, ‘ক্লোজনেস + অ্যাট্রাকশন = রোমান্টিক লাভ’। এই সব ফর্মুলার মাধ্যমে তিনি বুঝিয়েছেন ভালো সম্পর্কের গোড়ার কথা হল, ক্লোজনেস, অ্যাট্রাকশন ও ফ্রেন্ডশিপ।


এখানেই শেষ নয় , সময়ের সঙ্গে স্বামী-স্ত্রীর সম্পর্কের মধ্যে কী ধরনের পরিবর্তন আসে সে সবও বুঝিয়েছেন ওই প্রফেসর। তিনি বলেছেন, ‘বয়স বাড়ার সঙ্গে সঙ্গে স্বামী স্ত্রীর মধ্যে শারীরিক আকর্ষণ কমে যায়। তাই তারা একে অপরের বন্ধুতে পরিণত হয়।’  

প্রফেসরের মুখে এই সব বর্ণনা শুনে ক্লাসের মধ্যে হাসিতে ফেটে পড়তে দেখা গেছে ছাত্রীদের। তবে প্রেমের ফর্মুলা শিখিয়ে খেসারতও দিতে হয়েছে প্রফেসর চরণ সিংহকে। ভিডিওটি ভাইরাল হতেই তা পৌঁছে যায় কলেজের প্রিন্সিপালের কাছে। তারপর তাকে বরখাস্ত করা হয়।

বেসরকারি চাকরিজীবীরাও ফ্ল্যাট পাবে : প্রধানমন্ত্রী - dainik shiksha বেসরকারি চাকরিজীবীরাও ফ্ল্যাট পাবে : প্রধানমন্ত্রী একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে যেভাবে এইচএসসির ফল সংগ্রহ করবে প্রতিষ্ঠানগুলো - dainik shiksha যেভাবে এইচএসসির ফল সংগ্রহ করবে প্রতিষ্ঠানগুলো স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো এইচএসসি পরীক্ষার ফল ১৭ জুলাই - dainik shiksha এইচএসসি পরীক্ষার ফল ১৭ জুলাই ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর - dainik shiksha ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website