ক্লাসে ফিরছেন রাবি’র রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষকরা - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ক্লাসে ফিরছেন রাবি’র রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষকরা

রাবি প্রতিনিধি |

বিভিন্ন অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সভাপতির অপসারণ দাবিতে অবস্থান কর্মসূচি পালনকারী ১১ শিক্ষক উপাচার্যের আশ্বাসের প্রেক্ষিতে ক্লাসে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

তবে অবস্থান কর্মসূচি স্থগিত করলেও দাবি পূরণ না হওয়া পর্যন্ত বিভাগের একাডেমিক কমিটির সভা, প্লানিং কমিটির সভা বর্জন অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তারা।

রোববার (৬আগস্ট)  সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত অবস্থান কর্মসূচি শেষে নিজেদের মধ্যে আলোচনা করে এ সিদ্ধান্ত নেন ওই ১১ জন শিক্ষক।

এদিকে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষকদের দুই পক্ষের পাল্টাপাল্টি অভিযোগের বিষয়টি খতিয়ে দেখতে বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক আকতার ফারুককে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী রোববার বিকেলে এ তথ্য নিশ্চিত করেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নেওয়া ১১ শিক্ষকের পক্ষে অধ্যাপক আমিনুর রহমান ও অধ্যাপক একরাম উল্যাহ বলেন, ‘আমরা ক্লাস-পরীক্ষা বর্জন করে বিভাগীয় সভাপতি অধ্যাপক নাসিমা জামানের পদত্যাগ, শিক্ষক রোখসানা পারভীনের শাস্তি ও একটি তদন্ত কমিটির দাবি করি।

এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমাদের জানান যে, তিনি একটি তদন্ত কমিটি গঠন করেছেন। উপাচার্য আমাদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান। আমরা নিজেদের মধ্যে আলোচনা করে ক্লাসে ফেরার সিদ্ধান্ত নিয়েছি। তবে দাবি পূরণ না হলে আমরা আবার আন্দোলনে নামবো।’

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website