ক্ষমা চাইলেন ভিকারুননিসার সভাপতি - কলেজ - Dainikshiksha

ক্ষমা চাইলেন ভিকারুননিসার সভাপতি

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থী অরিত্রী অধিকারীর আত্মহত্যার ঘটনায় আন্দোলনরতদের দাবির মূখে এবার গভর্নিং বডির পক্ষ থেকে ক্ষমা চেয়েছেন সভাপতি গোলাম আশরাফ তালুকদার। প্রয়োজন হলে পদত্যাগ করতে রাজি আছেন বলেও জানান তিনি। বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) দুপুরে ভিকারুননিসা নূন স্কুল প্রাঙ্গনে সাংবাদিকদের কাছে একথা বলেন তিনি।

এদিকে ছয় দফা দাবি নিয়ে আন্দোলনে থাকা শিক্ষার্থীরা বৃহস্পতিবার জানিয়েছে, গভর্নিং বডির সব সদস্যের পদত্যাগ ও অরিত্রীর বাবা-মায়ের কাছে প্রকাশ্যে ক্ষমা চাইলে তারা শুক্রবার থেকে পরীক্ষায় বসবে। অন্যথায় আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণায় অনড় থাকবে তারা।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টা থেকে বেইলি রোডে স্কুলের মূল শাখার ফটকে অবস্থান নেন একদল শিক্ষার্থী। তাদের সঙ্গে কিছু অভিভাবকও যোগ দিয়েছেন। কর্মসূচির মধ্যে বেলা দেড়টার দিকে স্কুল ফটকের ভেতরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন গোলাম আশরাফ তালুকদার।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের ছয়টি দাবির মধ্যে প্রথম চারটি বাস্তবায়নের পর্যায়ে রয়েছে। আর গভর্নিং বডির পক্ষ থেকে ঘটনার জন্য ক্ষমা চাচ্ছি।’ আর পদত্যাগের বিষয়টি গভর্নিং বডির সভায় তুলে ধরা হবে জানিয়ে তিনি বলেন, পদাধিকার বলে অধ্যক্ষ হচ্ছে কমিটির সদস্য সচিব। তাকে ছাড়া কোনো সিদ্ধান্ত নেয়া সম্ভব না। এ কারণে আমরা দ্রুত অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়া শুরু করেছি। নতুন অধ্যক্ষ নিয়োগ করার পর কমিটির পদত্যাগের বিষয়টি বৈঠকে প্রস্তাব করা হবে। বৈঠকে এ বিষয়ে সিদ্ধান্ত হবে। কমিটির কাউকে পদত্যাগ করানোর বিষয়টি আমার ওপর নির্ভর করে না। তবে পরিস্থিতি স্বাভাবিক করতে আমি পদত্যাগ করতে রাজি আছি।  

আশরাফ তালুকদার অভিযোগ করেন, প্রতিষ্ঠানটির পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করলেও বিভিন্ন মহলের উসকানিতে কিছু শিক্ষার্থী এখনও আন্দোলন ও বিক্ষোভ অব্যাহত রেখেছে। এটা প্রত্যাশিত নয়। প্রতিষ্ঠানের সুনাম বজায় রাখতে শিক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতা চান তিনি। সেই সাথে শিক্ষার্থীরা দ্রুত ক্লাসে ফিরে আসবে বলে আশা প্রকাশ করেন।

তবে, কমিটির মাধ্যমিক শাখার নির্বাচিত অভিভাবক প্রতিনিধি মারুফ আহমেদ মনসুর, মাধ্যমিক শাখায় অপর অভিভাবক প্রতিনিধি মুজিবর রহমান হাওলাদার এবং কলেজ শাখার নির্বাচিত অভিভাবক প্রতিনিধি মো: ইউনুছ আলী আকন্দ ও আতাউর রহমান, প্রাথমিক স্তরে মোহাম্মদ তাজুল ইসলাম, আর সংরক্ষিত নারী আসনের সদস্য তিন্না খুরশীদ জাহান--এই ছয় জনের বক্তব্য জানা যায়নি। 

গত সোমবার দুপুরে রাজধানীর শান্তিনগরের নিজ বাসায় ফ্যানের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মগত্যা করে নবম শ্রেণির ছাত্রী অরিত্রী অধিকারী। 


 মঙ্গলবার রাত ১০টায় রাজধানীর পল্টন থানায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, প্রভাতী শাখার প্রধান জিনাত আক্তার ও শ্রেণি শিক্ষিকা হাসনা হেনার বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচণার মামলা দায়ের করেন অরিত্রীর বাবা।

এরপর শিক্ষামন্ত্রণালয় ওই তিন শিক্ষককে বরখাস্তের নির্দেশ দেয়। রাতে গ্রেফতার হন শ্রেণি-শিক্ষক হাসনা হেনা।

শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ - dainik shiksha শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি প্রকাশ বেসরকারি শিক্ষক নিয়োগে সর্বোচ্চ বয়স ৩৫ কেন অবৈধ নয় : হাইকোর্ট - dainik shiksha বেসরকারি শিক্ষক নিয়োগে সর্বোচ্চ বয়স ৩৫ কেন অবৈধ নয় : হাইকোর্ট শিক্ষকদের বেতন গ্রেডে বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি আওয়ামী লীগের - dainik shiksha শিক্ষকদের বেতন গ্রেডে বৈষম্য নিরসনের প্রতিশ্রুতি আওয়ামী লীগের ৩০ ডিসেম্বর সাধারণ ছুটি - dainik shiksha ৩০ ডিসেম্বর সাধারণ ছুটি দাখিল ও আলিম মাদরাসার তথ্য চেয়েছে বোর্ড - dainik shiksha দাখিল ও আলিম মাদরাসার তথ্য চেয়েছে বোর্ড এসএসসি ভোকেশনাল পরীক্ষার সূচি - dainik shiksha এসএসসি ভোকেশনাল পরীক্ষার সূচি সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়াবে আওয়ামী লীগ - dainik shiksha সরকারি চাকরিতে প্রবেশের বয়স বাড়াবে আওয়ামী লীগ পৃথক শিক্ষা চ্যানেল, জিডিপির ৫ শতাংশ ব্যয়ের প্রতিশ্রুতি বিএনপির - dainik shiksha পৃথক শিক্ষা চ্যানেল, জিডিপির ৫ শতাংশ ব্যয়ের প্রতিশ্রুতি বিএনপির অবসর ও কল্যাণের চাঁদার হার বাড়ছে না : শিক্ষাসচিব - dainik shiksha অবসর ও কল্যাণের চাঁদার হার বাড়ছে না : শিক্ষাসচিব প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর - dainik shiksha প্রাথমিক সমাপনী ও জেএসসি পরীক্ষার ফল ২৪ ডিসেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website