খাতা পুনঃনিরীক্ষণ : এক কলেজের ফেল করাদের সবাই পাস - কলেজ - দৈনিকশিক্ষা

খাতা পুনঃনিরীক্ষণ : এক কলেজের ফেল করাদের সবাই পাস

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি |

বড়লেখা এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের এবারের এসএসসি পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষায় অকৃতকার্য ২৮ জনই পাস করেছে। পুনঃনিরীক্ষণে শতভাগ ফলাফল অর্জনের মাধ্যমে কলেজটি চতুর্থবার শতভাগ ফলাফল অর্জন করল।

এ অর্জনে কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট এবাদুর রহমান চৌধুরী শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ ও প্রতিষ্ঠানের শিক্ষকমণ্ডলীর প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

জানা গেছে, ২০২০ খ্রিষ্টাব্দের এসএসসি পরীক্ষায় এবাদুর রহমান চৌধুরী টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজ থেকে নিয়মিত ২৮ জন ও অনিয়মিত ৪ জনসহ মোট ৩২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছিল। ৩১ মে প্রকাশিত ফলাফলে দেখা যায় পাস করেছে অনিয়মিত ৪ জন। নিয়মিত পরীক্ষার্থীদের ২৮ জনই ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে ফেল। কলেজ কর্তৃপক্ষ তাৎক্ষণিক সিলেট শিক্ষা বোর্ডে ওই বিষয়ের খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে। সম্প্রতি প্রকাশিত পুনঃনিরীক্ষণের ফলাফলে দেখা গেছে, ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ে ফেল করা ২৮ জনই বিভিন্ন গ্রেডে কৃতকার্য হয়েছে।

অধ্যক্ষ বুদ্ধদেব দাস গুপ্ত জানান, বোর্ডের ভুলে তার কলেজের এসএসসি পরীক্ষার ২৮ জন নিয়মিত পরীক্ষার্থী এক বিষয়ে ফেল করে। ফলাফল প্রকাশের পরই তিনি শিক্ষা বোর্ডে খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করেন। এতে সবাই কৃতকার্য হয়েছে। এ নিয়ে তার কলেজটি এসএসসিতে চতুর্থবার শতভাগ ফলাফল অর্জন করল।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website