খাদিজার পড়ালেখার দায়িত্ব নিলেন বিচারপতি - ভর্তি - দৈনিকশিক্ষা

খাদিজার পড়ালেখার দায়িত্ব নিলেন বিচারপতি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি |

হতদরিদ্র খাদিজার ডাক্তার হওয়ার স্বপ্ন পূরণের দায়িত্ব নিয়েছেন বাংলাদেশের আইন কমিশনের চেয়ারম্যান সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক।

 শনিবার খাদিজাকে নিয়ে সংবাদ প্রকাশের পর সাবেক প্রধান বিচারপতি খাদিজার সঙ্গে যোগাযোগ করেন।

এ ব্যাপারে সাবেক প্রধান বিচারপতির সহকারী জানান, দরিদ্র ও মেধাবী মেয়েটি মেডিক্যাল কলেজে ভর্তি হলেও প্রতিবছর তার বইপত্র কেনাসহ একাডেমিক বিভিন্ন খরচ রয়েছে। এ সব খরচ মেটানোর জন্য সাবেক প্রধান বিচারপতি মেয়েটিকে রংপুর মেডিক্যাল কলেজে ভর্তির পর একটি ব্যাংক অ্যাকাউন্ট খোলার পরামর্শ দিয়েছেন। আর সেই অ্যাকাউন্টেই মেয়েটির শিক্ষাখাতের সব খরচ পাঠিয়ে দেওয়া হবে।

এদিকে খাদিজা এ খবর পেয়ে অত্যন্ত আনন্দ প্রকাশ করেন। তার দুঃসময়ে যারা এগিয়ে আসছেন। যারা তার লেখাপড়ার জন্য খরচ করতে আগ্রহ দেখিয়েছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তির দিনমজুর বাবা জালাল উদ্দিন ও মা জোসনা বেগমের ৭ সন্তানের ৩য় সন্তান খাদিজা। হতদরিদ্র খাদিজা খাতুন এসএসসি ও এইচএসসিতে ডাবল জিপিএ ৫ পেয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পান। কিন্তু সেখানে পড়া ব্যয়বহুল হওয়ায় মেয়েটির বাবা এতে অনিহা প্রকাশ করেন। পরে খাদিজা এ প্রতিবেদকের শরণাপন্ন হলে বাংলানিউজে একটি সংবাদ প্রকাশিত হয়।

করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে - dainik shiksha করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে ইবতেদায়ি সমাপনী পরীক্ষার নম্বর বণ্টন - dainik shiksha ইবতেদায়ি সমাপনী পরীক্ষার নম্বর বণ্টন জুনিয়র দাখিল স্তরের বিষয় কাঠামো প্রকাশ - dainik shiksha জুনিয়র দাখিল স্তরের বিষয় কাঠামো প্রকাশ ইস্টার্ন, সাউথ ইস্ট ও ইসলামী বিশ্ববিদ্যালয়কে ৩০ লাখ টাকা জরিমানা - dainik shiksha ইস্টার্ন, সাউথ ইস্ট ও ইসলামী বিশ্ববিদ্যালয়কে ৩০ লাখ টাকা জরিমানা নতুন ঠিকানায় মাদরাসা শিক্ষা অধিদপ্তর - dainik shiksha নতুন ঠিকানায় মাদরাসা শিক্ষা অধিদপ্তর অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website