খাবার নিয়ে বস্তিবাসীর পাশে সুইচ ফাউন্ডেশন - বিবিধ - দৈনিকশিক্ষা

খাবার নিয়ে বস্তিবাসীর পাশে সুইচ ফাউন্ডেশন

নিজস্ব প্রতিবেদক |

দেশে ছড়িয়ে পড়ছে করো না ভাইরাসের। ভাইরাস সংক্রমণ ঠেকাতে সব সরকারি অফিস স্কুল কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। জনজীবন হয়ে পড়েছে স্থবির। এই অবস্থায় সবচেয়ে বেশি ভুক্তভোগী নিম্নআয়ের দিনমজুর ও বস্তিবাসীরা। এই অবস্থায় রাজধানীর বস্তিবাসীদের পাশে দাঁড়িয়েছে সেচ্ছাসেবী সংগঠন সুইচ বাংলাদেশ ফাউন্ডেশন। দুই দফায় ৬০০ পরিবারকে নিত্য দৈনন্দিন খাবার, ফেসমাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার পৌঁছে দিয়েছে সংগঠনটি।

সোমবার (৩০ মার্চ) মিরপুরের গাবতলী বাসস্ট্যান্ড থেকে বছিলা তিন রাস্তার মোড় পর্যন্ত বস্তি এবং ঢাকা উদ্যান ও বেড়িবাঁধ এলাকার বস্তিতে বসবাসরত ৪০০ পরিবারকে সংগঠনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

স্বেচ্ছাসেবকরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, প্রথম পর্যায় ২০০ সুবিধাবঞ্চিত পরিবারের কাছে খাবার ও ব্যবহার সামগ্রী পৌছিয়ে দিয়েছি। সোমবার (৩১ মার্চ) ৪০০ পরিবারের মধ্যে ২ টন চাল, ৮০০ কেজি আলু, ৪০০ কেজি ডাল, ৪০০ কেজি লবন, ২০০ লিটার তেল, ৪০০ সাবান, হ্যান্ড সেনিটাইজার, মাস্ক বিতরণ করা হয়েছে। এসব সামগ্রী বিতরণে রোটারি ক্লাব অব শাহবাগ এবং অনন্য স্বেচ্ছাসেবীরা সহযোগিতা করেছেন।

এছাড়া সুইচ ফাউন্ডেশন পরিচালিত স্কুল সুইচ বিদ্যানিকেতন ও সুইচ তাহমিনা বানু বিদ্যা নিকেতনের সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের বাসায় বাসায় প্রায় ৭ দিনের খাদ্য সামগ্রী, সাবান ও প্রয়োজনীয়  অন্যান্য সামগ্রী সংগঠনটি পক্ষ থেকে পৌঁছে দেয়া হচ্ছে। প্রথম দিনে ৪০ জন এবং দ্বিতীয় দিনে ৫০ জনসহ মোট ৯০ জন শিক্ষার্থীর বাসায় এসব সামগ্রী বিতরণ করা হয়েছে।

স্বেচ্ছাসেবীরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, সুইচ বাংলাদেশ ফাউন্ডেশন  পরিচালিত স্কুলের ছাত্র-ছাত্রীরা সবাই সুবিধা বঞ্চিত। কারো বাবা নেই, কারো মা নেই কারো বাবা মা দুজনের একজনও নেই। করোনা ভাইরাস প্রতিরোধে সারাদেশের সব কার্যক্রম যখন কার্যত বন্ধ। সবাইকে যখন বাসায় থাকতে বলা হচ্ছে, তখন সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরাও যাতে বাসায় থাকে তা নিশ্চিত করতেই এ উদ্যোগ। তাছাড়া তাদেরকে সচেতন করতে কাউন্সিলিং করছি।

মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ - dainik shiksha করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু - dainik shiksha মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো - dainik shiksha করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা - dainik shiksha দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান - dainik shiksha ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি - dainik shiksha এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে - dainik shiksha ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website