খুবিতে সিএসই ফেস্ট উদ্বোধন - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

খুবিতে সিএসই ফেস্ট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক |

খুলনা বিশ্ববিদ্যালয়ে উদ্বোধন করা হয়েছে দু’দিনব্যাপী সিএসই ফেস্ট-২০১৯। আজ (১২ সেপ্টেম্বর) সকালে ক্যাম্পাসের হাদী চত্বরে বেলুন উড়িয়ে উৎসবের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এবং এ বিভাগের শিক্ষার্থীদের সংগঠন ক্লাস্টার ক্লাব এ উৎসবের আয়োজন করেছে।

উদ্বোধনের পর উপাচার্যের নেতৃত্বে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি হাদী চত্বর হয়ে প্রশাসনিক ভবনের পাশ দিয়ে ড. সত্যেন্দ্র নাথ বসু একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে একই ভবনের স্মার্ট ক্লাস রুমে ডিসিপ্লিন প্রধান অ্যধাপক ড. মো. আনিসুর রহমানের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য বলেন, নতুন নতুন উদ্ভাবনা ও প্রযুক্তি মানুষের জীবন যাত্রাকে অভাবনীয় উপায়ে সহজতর করে দিচ্ছে। প্রযুক্তির এ যুগে আমাদেরকেও পিছিয়ে থাকলে চলবে না, বিশ্বের সাথে তাল মিলিয়ে এগিয়ে যেতে হবে। ডিজিটাল বাংলাদেশ গড়তে অনেক দূর আমরা এগিয়েছি। এর পেছনে আইসিটি তথা কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং এর শিক্ষক-শিক্ষার্থীদের অবদান সবচেয়ে গুরুত্বপূর্ণ।

তিনি নিরন্তর প্রচেষ্টার মাধ্যমে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ ও বিজ্ঞান, প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের ডিন অ্যধ্যাপক ড. উত্তম কুমার মজুমদার। এ ছাড়া সিএসই ডিসিপ্লিনের সিনিয়র শিক্ষক অ্যধ্যাপক ড. মো. রফিকুল ইসলামও বক্তব্য রাখেন।

এ সময় আইন স্কুলের ডিন অ্যধ্যাপক ড. মো. ওয়ালিউল হাসানাত, গণিত ডিসিপ্লিন প্রধান অ্যধ্যাপক ড. সর্দার ফিরোজ আহমেদ ও সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে প্রোগ্রামিং কনটেস্ট শুরু হয়। খুলনা বিশ্ববিদ্যালয়সহ চারটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। বিকেলে হ্যাকাথন এবং প্রজেক্ট প্রদর্শন অনুষ্ঠিত হবে। এ ছাড়া আগামীকাল শুক্রবার সেমিনার, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং রুবিক্স কিউব অ্যান্ড তাকলা ডিকোডিং আয়োজন করা হয়েছে।

প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল দেখুন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের ফল দেখুন মাদরাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির কার্যক্রম স্থগিত - dainik shiksha মাদরাসা শিক্ষকদের নতুন এমপিওভুক্তির কার্যক্রম স্থগিত প্রাথমিকের বেতন বৈষম্য : প্রধানমন্ত্রীই একমাত্র ভরসা - dainik shiksha প্রাথমিকের বেতন বৈষম্য : প্রধানমন্ত্রীই একমাত্র ভরসা বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর - dainik shiksha বুয়েটের ভর্তি পরীক্ষা ১৪ অক্টোবর এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website