খুবির কোন ইউনিটে কবে ভর্তি - ভর্তি - দৈনিকশিক্ষা

খুবির কোন ইউনিটে কবে ভর্তি

খুবি প্রতিনিধি |

খুলনা বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে স্নাতক-স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ৪টি ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। একই সাথে ইউনিটগুলোতে শিক্ষার্থী ভর্তির তারিখ নির্ধারণ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে,‘এ’ ইউনিটে উত্তীর্ণ পরীক্ষার্থীদের আগামী ১৪ নভেম্বরের মধ্যে অনলাইনে ডিসিপ্লিনের পচ্ছন্দক্রম পূরণ করতে হবে। ‘এ’ ইউনিটের মেধা তালিকা থেকে আগামী ২৬ নভেম্বর জীববিজ্ঞান স্কুলের ডিন অফিসে সকাল ৯ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভর্তি করা হবে। এছাড়া আগামী ১ ডিসেম্বর আসন শূন্য থাকলে অপেক্ষমান তালিকা থেকে সকাল ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত শিক্ষার্থীদের নিবন্ধন করা হবে। পরে জীববিজ্ঞান স্কুলের ডিন অফিসে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভর্তি করা হবে।

‘বি’ ইউনিটে উত্তীর্ণ পরীক্ষার্থীদের আগামী ১৪ নভেম্বরের মধ্যে অনলাইনে ডিসিপ্লিনের পচ্ছন্দক্রম পূরণ করতে হবে। ‘বি’ ইউনিটের মেধা তালিকা থেকে আগামী ২১ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভর্তি করা হবে। 

‘সি’ ইউনিটে উত্তীর্ণ পরীক্ষার্থীদের আগামী ১৪ নভেম্বরের মধ্যে অনলাইনে ডিসিপ্লিনের পচ্ছন্দক্রম পূরণ করতে হবে। ‘সি’ ইউনিটের মেধা তালিকা থেকে আগামী ১৯ নভেম্বর সকাল সাড়ে ৯টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন অফিস ভর্তি করা হবে। এছাড়া আগামী ২৭ নভেম্বর আসন শূন্য থাকলে অপেক্ষমান তালিকা থেকে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত শিক্ষার্থীদের নিবন্ধন করা হবে। এদিন দুপুর ১২টা থেকে শিক্ষার্থীদের ভর্তি করা হবে।

‘ডি’ ইউনিটে উত্তীর্ণ পরীক্ষার্থীদের আগামী ২ ডিসেম্বর মেধা তালিকা থেকে ভর্তি করা হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইটে (www.ku.ac.bd) পাওয়া যাবে বলে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের গুজব রোধে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো নজরদারিতে : গণশিক্ষা প্রতিমন্ত্রী ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার - dainik shiksha ইবতেদায়ি সমাপনীতে নকল, শিক্ষকসহ ১৪ পরীক্ষার্থী বহিষ্কার সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী - dainik shiksha সমাপনী পরীক্ষার হল থেকে পালালেন হাইস্কুল-কলেজের ৩৭ শিক্ষার্থী শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল - dainik shiksha শিশুদের অধিকার নিশ্চিতে স্কুলগুলোতে টাস্কফোর্সের কাজ অন্তর্ভুক্তির সুপারিশ বিবেচনা করা হবে : নওফেল টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা - dainik shiksha টেস্টে ফেল ছাত্রদের স্কুলে হামলা এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ - dainik shiksha নতুন এমপিওভুক্ত ১ হাজার ৬৫০ প্রতিষ্ঠানের তথ্য পাঠানোর নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website