খুবির জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে বৃক্ষরোপণ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

খুবির জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে বৃক্ষরোপণ

খুবি প্রতিনিধি |

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) জীব বিজ্ঞান স্কুলের উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি ও বৃক্ষরোপণ হয়েছে।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালি হাদি চত্বর থেকে শুরু করে শহীদ তাজউদ্দীন আহমেদ প্রশাসনিক ভবনের সামনে দিয়ে আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনের সামনে গিয়ে শেষ হয়।

উপাচার্য এসময় সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, এ উদ্যোগের ফলে শিক্ষার্থীদের মধ্যে পরিবেশ সচেতনতা বৃদ্ধি পাবে।

তিনি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে পরিচ্ছন্ন ও দৃষ্টিনন্দন ক্যাম্পাস হিসেবে গড়ে তুলতে সবার অংশগ্রহণের আহ্বান জানান। এছাড়া তিনি শিক্ষার্থীসহ সবার প্রতি বেশি করে বৃক্ষরোপণের অনুরোধ জানান যাতে আমাদের এই পৃথিবী ভালো থাকে।

পরে তিনি ওই ভবনের সামনে একটি কাঠগোলাপের চারা লাগিয়ে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন।

এর আগে র‌্যালি শেষে জীব বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর এ কে ফজলুল হক এবং পরিবেশ বিজ্ঞান ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. কাজী জাহাঙ্গীর হোসেন বক্তব্য রাখেন। র‌্যালিতে জীব বিজ্ঞান স্কুলের অধীন সাতটি ডিসিপ্লিনের প্রধান, শিক্ষক ও বিপুল সংখ্যক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পরে এ সাতটি ডিসিপ্লিনের প্রত্যেকটির উদ্যোগে জীব বিজ্ঞান স্কুল ভবনের চারপাশে শোভা বর্ধনকারী গাছের চারা রোপণ করা হয়।

জীব বিজ্ঞান স্কুলের ডিন উক্ত স্কুল ভবনটির চারপাশ পরিচ্ছন্ন পরিবেশ ও দৃষ্টি নন্দন করতে সংশ্লিষ্ট ডিসিপ্লিনের সহযোগিতায় এ উদ্যোগ নিয়েছেন।

স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ১৪ মার্চ এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) - dainik shiksha এনটিআরসিএর ভুল, আমি পরিপত্র মানি না.. (ভিডিও) এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি - dainik shiksha এমপিওভুক্তির নামে প্রতারণা, মন্ত্রণালয়ের গণবিজ্ঞপ্তি শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকদের কোচিং করাতে দেয়া হবে না: শিক্ষামন্ত্রী জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব - dainik shiksha ৬০ বছরেই ছাড়তে হবে দায়িত্ব ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার - dainik shiksha ফল পরিবর্তনের চার ‘গ্যারান্টিদাতা’ গ্রেফতার নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা - dainik shiksha নকলের সুযোগ না দেয়ায় শিক্ষিকাকে জুতাপেটা প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website