খুবি অধ্যাপক শামীম আখতার আর নেই - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

খুবি অধ্যাপক শামীম আখতার আর নেই

খুবি প্রতিনিধি |

খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট ও বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিনের অধ্যাপক ড. মো. শামীম আখতার (৪৫) হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৪৫ বছর।

আজ বৃহস্পতিবার রাত ৮ টার দিকে খুলনার সিটি মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, আজ দুপুরে তিনি ১ম দফা হৃদরোগে আক্রান্ত হলে তাঁকে প্রথমে নগরীর বয়রাস্থ আদ-দ্বীন-হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাঁর শারীরিক অবস্থা পর্যবেক্ষণের পর তাঁকে বিকেলে খুলনা সিটি মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই ২য় দফা হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন।

অধ্যাপক ড. মো. শামীম আখতার ২০১৯ সালের বিশ্ববিদ্যালয়ের ‘স্বাধীনতা শিক্ষক পরিষদ’ (স্বাশিপ) কমিটির শিক্ষা ও গবেষণা সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি একই বছর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদকেরও দায়িত্ব পালন করেছেন।

তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। এক শোক বার্তায় উপাচার্য বলেন, অধ্যাপক শামীম আখতার একজন নিবেদিত প্রাণ শিক্ষক ছিলেন। তাঁর এই আকষ্মিক মৃত্যুতে বিশ্ববিদ্যালয় পরিবারের একজন সদস্যকে হারালাম। তিনি তাঁর রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

পৃথক শোক বার্তায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ, জীব বিজ্ঞান স্কুলের ডিন অধ্যাপক ড. মো. রায়হান আলী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক খান গোলাম কুদ্দুস, বিজিই ডিসিপ্লিনের প্রধান অধ্যাপক ড. আয়শা আশরাফসহ বিভিন্ন ডিসিপ্লিনের প্রধান, প্রভোস্টবৃন্দ, সংশ্লিষ্ট হলের সহকারী প্রভোস্টবৃন্দ, বিভাগীয় প্রধানবৃন্দ এবং সংশ্লিষ্ট ডিসিপ্লিনের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারীবৃন্দ শোক প্রকাশ করেন।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website