খুবি ক্যাম্পাসকে সিসি ক্যামেরার আওতায় আনার সিদ্ধান্ত - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

খুবি ক্যাম্পাসকে সিসি ক্যামেরার আওতায় আনার সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক |

খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে সিসি ক্যামেরার আওতায় আনা হবে। উপাচার্যের সঙ্গে ছাত্রবিষয়ক পরিচালক ও প্রভোস্ট বডির মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। শনিবার (১২ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে এ সভা হয়। সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। খুলনা বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান এক বিজ্ঞপ্তিতে দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

এসময় উপাচার্য ফায়েক উজ্জামান বলেন, যে কোনো মূল্যে খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিদ্যমান সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশ অক্ষুণ্ন রাখতে হবে। তিনি বলেন, সকল শিক্ষক যদি সকল ছাত্রকে সন্তানতুল্য মনে করে তাদের ক্লাসে এবং ক্লাসের বাইরের সমস্যা সমাধানে মনোযোগী হন, আন্তরিক হন, তবে সেই শিক্ষা প্রতিষ্ঠানে সুষ্ঠু পরিবেশ রক্ষা করা সম্ভব। কোনো সমস্যার বিষয় যাতে অগোচরে না থাকে সেদিকে দৃষ্টি দিতে হবে।  র‌্যাগিং, মাদকসহ সকল অনৈতিক ও অপসংস্কৃতিমূলক কর্মকাণ্ড থেকে ক্যাম্পাসকে মুক্ত রাখার ব্যাপারে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কঠোর অবস্থানে  রয়েছে। 

এসময় আবাসিক হল, একাডেমিক ভবনসহ গোটা ক্যাম্পাসে মনিটরিং আরও জোরদার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আবাসিক হলে যাতে কোনো বহিরাগত অবস্থান করতে না পারে সে ব্যাপারে নির্দেশনা দেয়া হয় এবং ক্যাম্পাসের যেসব স্থান এখনও সিসি ক্যামেরার আওতায় নেই সেসব স্থান শীঘ্রই এ নেটওয়ার্কের আওতায় আনা হবে বলেও সিদ্ধান্ত গৃহীত হয়। 

এসময় সভায় উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, ছাত্রবিষয়ক পরিচালক, সহকারী ছাত্রবিষয়ক পরিচালক ও প্রভোস্টরা।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website