খুবি ভর্তি পরীক্ষার্থীরা ফ্রি থাকতে পারবেন খুলনার টাইগার গার্ডেনে - ভর্তি - দৈনিকশিক্ষা

খুবি ভর্তি পরীক্ষার্থীরা ফ্রি থাকতে পারবেন খুলনার টাইগার গার্ডেনে

খুলনা প্রতিনিধি |

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের ফ্রি থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। খুলনা মহানগরীর শিববাড়ি মোড়ে অবস্থিত সেনা কল্যাণ সংস্থার তত্ত্বাবধানে পরিচালিত হোটেল টাইগার গার্ডেন ইন্টারন্যাশনালে ওই ব্যবস্থা করা হয়েছে।

শনিবার (২ নভেম্বর) খুবির ভর্তি পরীক্ষায় ৩২ হাজার ৬৩৬ জন শিক্ষার্থী অংশ নেবেন বলে জানা গেছে। পরীক্ষা দিতে আসা যেসব শিক্ষার্থী খুলনা শহরে থাকার জায়গা পাবেন না তাদের জন্য এই ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে হোটেল কর্তৃপক্ষ।

হোটেলে ম্যানেজার শামীম হোসেন জানান, খুবির ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা যারা এখনও কোথাও আবাসন ব্যবস্থা করতে পারেননি, তাদের জন্য হোটেলের ব্যাংকোয়েট হলে এবং কনফারেন্স রুমে ফ্রি থাকার ও খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। ছেলে ও মেয়েদের জন্য পৃথক ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি।

তিনি বলেন, প্রতিবছর অনেক শিক্ষার্থী দূর-দূরান্ত থেকে এসে হোটেল বা অন্য কোথাও থাকার ব্যবস্থা করতে পারেন না। ফলে অনিদ্রায় যেখানে-সেখানে রাত কাটাতে হয়। অনেকে থাকার জায়গা না পেয়ে বাসস্ট্যান্ড বা রেলস্টেশনেই রাত কাটান। এসব দুর্ভোগ কমাতেই হোটেলে টাইগার গার্ডেন শিক্ষার্থীদের জন্য এমন সুযোগ দিচ্ছে।

বুকিং করার নিয়ম: মোবাইলের ম্যাসেজে যেয়ে *নিজের নাম, *খু:বি: এর রোল নং, *ঠিকানা, *কলেজের নাম পাঠিয়ে দিন ০১৭৫৯২৯৫০২৬ এই নং এ। বুকিং করার ১ ঘণ্টা পরে ০১৯৬২০০৭০০৭ নং এ ফোন করে কোড নেওয়ার জন্য অনুরোধ করা হলো। এসএমএস করার সময় ৩১ অক্টোবর ২০১৯ সকাল ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। যারা বুকিং করবেন তাদের ১ নভেম্বর বিকাল ৫টার পর হোটেলে আসার জন্য বলা হয়েছে।

খুবি সূত্রে জানা গেছে, এ বছর বিশ্ববিদ্যালয়ের চারটি ইউনিটের অধীন ৮টি স্কুলের অন্তর্ভুক্ত ২৯টি ডিসিপ্লিনে ১২১৭ আসনে ভর্তির জন্য অনলাইনে ৩২ হাজার ৬৩৬ জন আবেদন করেছেন। ৩২৬৩৬ জন পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছেন। আসন প্রতি ভর্তিচ্ছু পরীক্ষার্থীর সংখ্যা প্রায় ২৭ জন। এই বিপুল সংখ্যক শিক্ষার্থী এবং তাদের অভিভাবকদের জায়গার সংকুলান হওয়ার মতো আবাসিক হোটেলের সংখ্যা খুলনায় নেই। মানবতার এ দৃষ্টান্ত স্থাপনে বিভিন্ন স্থানের শিক্ষার্থীরা সাধুবাদ জানিয়েছে।

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website