খুলনা আলিয়া মাদ্রাসা জাতীয়করণের দাবি - মাদরাসা - Dainikshiksha

খুলনা আলিয়া মাদ্রাসা জাতীয়করণের দাবি

খুলনা প্রতিনিধি |

খুলনা আলিয়া মাদ্রাসা জাতীয়করণের জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন মাদ্রাসার শিক্ষক ও শিক্ষার্থীরা। মাদ্রাসাটি জাতীয়করণ করা হলে দক্ষিণ-পশ্চিমাঞ্চলসহ সারা দেশের মধ্যে ইসলামি শিক্ষায় একটি আদর্শ উচ্চ শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে।

সোমবার (২৬শে ফেব্রুয়ারি) বেলা ১১ টায় খুলনা প্রেস ক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়।

সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন খুলনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আবুল খায়ের মোহাম্মদ যাকারিয়া বলেন, মাদ্রাসা পরিচালনা পর্ষদের বর্তমান সভাপতি ও খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজান দায়িত্ব গ্রহণের পর থেকে মাদ্রাসাটির অনেক উন্নয়ন হয়েছে। আশা করছি, আগামী ৩ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর প্রতিশ্রুতি অনুযায়ী খুলনা সার্কিট হাউজ ময়দানের জনসভায় মাদ্রাসাটি জাতীয়করণের ঘোষণা দেবেন।
পরিচালনা পর্ষদের সভাপতি ও খুলনা-২ আসনের সংসদ সদস্য মুহাম্মদ মিজানুর রহমান মিজান বলেন, খুলনা আলিয়া মাদরাসা শিল্পনগরী খুলনার একটি ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান। প্রতিষ্ঠাকাল থেকেই সুষ্ঠু ও সুন্দর পরিবেশে অত্যন্ত সুনামের সঙ্গে মাদ্রাসাটিতে শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। খুলনার সর্বস্তরের মানুষ মাদ্রাসাটি সরকারিকরণ করার জন্য দীর্ঘদিন ধরে দাবি করে আসছেন। আশা করছি, খুলনাবাসীর ন্যায্য দাবি হিসেবে আগামী ৩ মার্চের সার্কিট হাউজের জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ মাদ্রাসাটি জাতীয়করণের ঘোষণা দেবেন।

তিনি আরও বলেন, ১৯৮১ খ্রিস্টাব্দে মাদ্রাসাটি সরকারিকরণ প্রকল্পাধীনে নিয়ে মাদ্রাসার কোন প্রকার স্টাফ নিয়োগ, কর্মরত স্টাফদের পদোন্নতি কিংবা বেতন বৃদ্ধি, মাদ্রাসার স্থাবর-অস্থাবর সম্পত্তি হস্তান্তরের বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কিন্তু পরে শিক্ষা মন্ত্রণালয় জাতীয়করণ বিষয়ে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেয়। ১৯৯২ খ্রিস্টাব্দে শিক্ষা মন্ত্রণালয় মাদ্রাসাটি সরকারিকরণের পদক্ষেপ নিলেও পরে তৎকালীন সরকার বিষয়টি সুকৌশলে এড়িয়ে যান।

এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ - dainik shiksha এইচএসসির টেস্ট পরীক্ষার ফল ১০ ডিসেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের - dainik shiksha ১ জুলাই থেকে পাঁচ শতাংশ ইনক্রিমেন্ট কার্যকরের আদেশ অর্থ মন্ত্রণালয়ের বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার নির্দেশ - dainik shiksha বিজয় দিবসে শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া প্রতিযোগিতার নির্দেশ স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী বদলে যাচ্ছে বাংলা বর্ষপঞ্জি - dainik shiksha বদলে যাচ্ছে বাংলা বর্ষপঞ্জি ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website