খুলনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৬তম বর্ষপূর্তি পালিত - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

খুলনা প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ১৬তম বর্ষপূর্তি পালিত

ডুমুরিয়া(খুলনা)প্রতিনিধি |
বর্ণিল আয়োজন আর বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে রোববার (১ সেপ্টেম্বর) খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ১৬তম বর্ষপূর্তি ও বিশ্ববিদ্যালয় দিবস পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।
 

 

 

 

 
 
দিনটিকে স্মরণীয় করতে বিশ্ববিদ্যালয়ের সর্বত্রই ছিল সাজ-সাজ রব। সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনুষ্ঠিত হয় প্রীতি সমাবেশ। এরপর পৌনে ১০টায় জাতীয় সংগীতের সঙ্গে সঙ্গে উত্তোলন করা হয় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা। এরপর প্রধান অতিথি বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে বিশ্ববিদ্যালয় দিবসের শুভ উদ্বোধন করেন।

 

এর আগে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির একটি চৌকস দল প্রধান অতিথিকে গার্ড অব অনার প্রদান করে। এসময় প্রধান অতিথি বলেন, “কুয়েট একদিন আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ে পরিণত হবে। ১৯৭৪ খ্রিষ্টাব্দে যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশে খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ হিসেবে এ প্রতিষ্ঠানের কার্যক্রম শুরু করা ছিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দূরদর্শীতার প্রমাণ। বঙ্গবন্ধু খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ হিসেবে যে স্বপ্নের বীজ বপন করেছিলেন, তা আজকের কুয়েট”।
 
শুভেচ্ছা বক্তৃতা করেন বিশ্ববিদ্যালয় দিবস ২০১৯ উদযাপন কমিটির সভাপতি ও ইইই অনুষদের ডীন অধ্যাপক ড. মহিউদ্দিন আহমাদ।
 
উল্লেখ্য, ১৯৬৭ খ্রিষ্টাব্দে খুলনা ইঞ্জিনিয়ারিং কলেজ হিসেবে প্রতিষ্ঠিত হলেও ১৯৭৪ খ্রিষ্টাব্দে একাডেমিক কার্যক্রম শুরু হয়ে ১৯৮৬ খ্রিষ্টাব্দে এ প্রতিষ্ঠানটি বাংলাদেশ ইনস্টিটিউট অব টেকনোলজি (বিআইটি), খুলনায় পরিণত হয় এবং ২০০৩ খ্রিষ্টাব্দে ১ সেপ্টেম্বর খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে রূপান্তরিত হয়। এ বছর ১৭তম বর্ষে পদার্পণ করছে কুয়েট।
শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় - dainik shiksha শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ - dainik shiksha হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - dainik shiksha ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website