খেলার মাঠে মেলা নয় : মেয়র আতিক - বিবিধ - দৈনিকশিক্ষা

খেলার মাঠে মেলা নয় : মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেছেন, খেলার মাঠে কোনো ধরনের মেলার অনুমতি দেওয়া হবে না। এগুলো শিশু-কিশোররা ব্যবহার করবে। যদি কোথাও কেউ সমস্যা করে, খেলতে না দেয় তাহলে ৩৩৩ এ কল করে অভিযোগ জানানোর কথা বলেছেন মেয়র।

বুধবার (৪ ডিসেম্বর) গুলশানের নগর ভবনে কিশোর-কিশোরীদের সঙ্গে এক সংলাপে এসব কথা বলেন তিনি। ডিএনসিসির স্বাস্থ্য বিভাগের আয়োজনে ও ইউনিসেফের সহযোগিতায় ‘শিশুবান্ধব শহর’ শিরোনামে এ সংলাপ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ডিএনসিসির আওতাধীন বিভিন্ন অঞ্চল থেকে শিশু-কিশোর বিশেষ করে সুবিধাবঞ্চিত কিশোর-কিশোরীরা অংশ নেয়।

এ সময় তারা বিভিন্ন ধরনের সমস্যা এবং সিটি করপোরেশনের কাছে তাদের দাবি-দাওয়া তুলে ধরে। এ সময় কিশোরীরা তাদের খেলাধুলা এবং মাঠ ও পার্কে যাওয়ার নিরাপদ পরিবেশ দাবি করলে আতিক বলেন, আমরা ২৪টি খেলার মাঠ ও পার্কের সংস্কার ও উন্নয়ন করছি যার ১৭টিতেই সিসি টিভি ক্যামেরা এবং এলইডি লাইট থাকবে। বনানী ১৮ এর মাঠে শুধু নারী ও শিশুরা খেলবে।

আর বাকিগুলোতে ও একটি নির্দিষ্ট সময়ে বা একটি নির্দিষ্ট জায়গা কিশোরীদের জন্য আলাদা করে দেওয়া যায় কিনা আমরা দেখব। সংলাপে অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান প্রকৌশলী সাঈদ আহমেদ, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমোডর মনজুর হোসেনসহ ইউনিসেফের প্রতিনিধি উপস্থিত ছিলেন।

করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ - dainik shiksha করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৭৩৩ সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না - dainik shiksha সংসদ সদস্যরা ডিগ্রি কলেজের সভাপতি পদেও থাকতে পারবেন না টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট - dainik shiksha টিউশন ফি না দেয়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের বাইরে রাখা যাবে না : হাইকোর্ট সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী - dainik shiksha সরকার আর শিক্ষিত বেকার তৈরি করতে চায় না : শিক্ষামন্ত্রী এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক - dainik shiksha এনটিআরসিএ থেকেই জাল নিবন্ধন সনদটি বৈধ করে নিলেন শিক্ষক এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি - dainik shiksha এমপিও না দেয়ার শর্তে নতুন ৩ কলেজের অনুমতি শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website