খেলার মাঠ থেকে কিশোরদের গল্প-কবিতার বই দিয়ে ঘরে পাঠাচ্ছে পুলিশ - স্কুল - দৈনিকশিক্ষা

খেলার মাঠ থেকে কিশোরদের গল্প-কবিতার বই দিয়ে ঘরে পাঠাচ্ছে পুলিশ

গাজীপুর প্রতিনিধি |

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশ সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকাবস্থায় গাজীপুরের শ্রীপুর থানা পুলিশ খেলার মাঠ থেকে শিশু-কিশোরদের গল্প-কবিতার বই দিয়ে ঘরে পাঠিয়েছে। বুধবার (১ এপ্রিল) শ্রীপুর উপজেলার সলিংমোড় এলাকায় মাওনা-কালিয়াকৈর সড়ক ঘেঁষে ক্রিকেট খেলায়রত শিশু-কিশোরদের মাঝে ওই বই বিতরণ করা হয়।

শিক্ষার্থীদের হাতে বই তুলে দিচ্ছেন সহকারী পুলিশ সুপার আল মামুন | ছবি : গাজীপুর প্রতিনিধি

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের নির্দেশ সব প্রকার বিদ্যালয় বন্ধ রাখা হয়েছে। বিদ্যালয় বন্ধ, দীর্ঘ ছুটিতে ঘরে থাকার অনেকটা একঘেয়েমি ও জড়তা কাটাতে বাড়ির পাশেই ক্রিকেট খেলছিল জোবায়ের, রাতুল, প্রান্ত, শান্ত, শিহাবসহ প্রায় পনের-বিশজন কোমলমতি শিশু-কিশোর। তারা সকলেই স্থানীয় বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী।

বুধবার দুপুরে মাঠের পাশ দিয়ে যাচ্ছিলেন গাজীপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার আল মামুন। পরে তার গাড়ি দাঁড় করিয়ে ক্রিকেট খেলারত কোমলমতি শিশু-কিশোরদের ডেকে করোনা ভাইরাস সংক্রমণ রোধে তাদের ঘরে থাকাসহ কয়েকটি সরকারি সিদ্ধান্তের কথা জানান ও দোকান থেকে কিনে শিশুদের হাতে খ্যাতনামা লেখকদের গল্প-কবিতার বই তুলে দেন । 

সহকারী পুলিশ সুপার আল মামুন বলেন, মরণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীর অলস সময় পার করতে প্রতিটি খেলার মাঠে গিয়ে তাদেরকে বুঝিয়ে সবার হাতে একটি করে গল্প ও কবিতার বই দিয়ে তাদের বুঝিয়ে ঘরে ফেরাচ্ছি। আমি মনে করি তাতে করে কোমলমতি শিক্ষার্থীদের অলস সময় ভালোভাবে কাটবে এবং মরণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে পারবে।

পুলিশের হাত থেকে গল্প-কবিতার বই পেয়ে দারুণ খুশি জোবায়ের-প্রান্ত। জোবায়ের-প্রান্ত জানান, আগে পুলিশ দেখে ভয় পেতাম। কিন্তু পুলিশ যে এত ভালো হতে পারে তা আজকে দেখলাম। এখন বাসায় গিয়ে পুলিশের দেয়া বই পড়ে সময় কাটাবো।

কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website