‘খ’ সেটে প্রশ্নপত্র মূল্যায়নের দাবি - 1

‘খ’ সেটে প্রশ্নপত্র মূল্যায়নের দাবি

নিজস্ব প্রতিবেদক |
এবার এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগের উচ্চতর গণিত ও ব্যবসায় শিক্ষা বিভাগের বিজ্ঞান বিষয়ে সারাদেশে ‘ক’ সেটের প্রশ্নপত্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু রাজধানীর হায়দার আলী স্কুল এন্ড কলেজ কেন্দ্রে বোর্ডের নির্দেশ অমান্য করে ‘খ’ সেটে পরীক্ষা গ্রহণ করা হয়েছে। এজন্য ওই কেন্দ্রের প্রশ্নপত্র ‘খ’ সেটে মূল্যায়নের দাবি জানিয়েছে সংশ্লিষ্ট কেন্দ্রের পরীক্ষার্থী ও অভিভাবকেরা।
শুক্রবার (২৩শে ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধনে এ দাবি জানায় তারা।
মানববন্ধনে বক্তারা বলেন, বৃহস্পতিবার ( ২২ ফেব্রুয়ারি) এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগের উচ্চতর গণিত ও ব্যবসায় শিক্ষা বিভাগের বিজ্ঞান বিষয়ে সারাদেশে ‘ক’ সেটের প্রশ্নপত্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু রাজধানীর হায়দার আলী স্কুল এন্ড কলেজ কেন্দ্রে বোর্ডের নির্দেশ অমান্য করে ‘খ’ সেটে পরীক্ষা গ্রহণ করা হয়েছে।
বিষয়টি নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকরা উদ্বিগ্ন। যেহেতু সারাদেশে ‘ক’ সেটে পরীক্ষা নেওয়া হয়েছে সেহেতু বোর্ড থেকে খাতা মূল্যায়নের জন্য ‘ক’ সেটের নির্দেশনা দেওয়া হবে। সেক্ষেত্রে ওই কেন্দ্রের শিক্ষার্থীরা সবাই ফেল করবে।
তারা বলেন, যাচাই করে দেখা গেছে ‘ক’ সেটের সাথে ‘খ’ সেটের প্রশ্নপত্রের কোনো মিল নেই। এজন্য ওই কেন্দ্রে অংশ নেয়া মানিকনগর মডেল হাই স্কুলের ২৫৪ জন পরীক্ষার্থীর দাবি, তাদের খাতা যেন ‘খ’ সেটের প্রশ্নপত্র দ্বারা মূল্যায়ন করা হয়।
তারা এ ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের উপযুক্ত শাস্তির দাবি জানান।মানববন্ধনে মানিকনগর মডেল হাই স্কুলের শিক্ষার্থীরা এবং তাদের অভিভাবকেরা অংশ নেন।
চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website