গণিত প্রশ্নফাঁসের দায়ে ৩ জনের কারাদণ্ড - স্কুল - দৈনিকশিক্ষা

গণিত প্রশ্নফাঁসের দায়ে ৩ জনের কারাদণ্ড

ঠাকুরগাঁও প্রতিনিধি |

ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় গণিত প্রশ্নফাঁসের অভিযোগে তিন জনকে আটক করেছে পুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদের ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে তাদের এ সাজা দেন  উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন।

জানা গেছে, বালিয়াডাঙ্গী চৌরাস্তার জামে মসজিদের মাদরাসার বারান্দায় গণিতের প্রশ্নপত্র সলভ করে ১৫ থেকে ২০ জনের একটি দল নকল সরবরাহের জন্য প্রস্তুতি নিচ্ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে বিষয়টি টের পায় পুলিশ। পরে, ঘটনাস্থলে গিয়ে ৩ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটক তিনজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়। আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন। 

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, ফাড়াবাড়ী কলন্দা গ্রামের মৃত ইউসুফ আলী ছেলে মনিরুজ্জামান মুন্না (৩০) ও আজিজুল ইসলাম (২৯) আর সনগাও চৌধুরীপাড়া গ্রামের আ. হালিমের ছেলে আ. খালেক (৩৫)।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার খায়রুল আলম সুমন দৈনিক শিক্ষাডটকমকে বলেন,  ১৮৬০ খ্রিষ্টাব্দের দণ্ডবিধির ১৮৬ ও ১৮৮ ধারা মোতাবেক ৩ জনকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। 

গত ৩ ফেব্রুয়ারি শুরু হয়েছে এসএসসি ও সমমানের পরীক্ষা। ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে এসএসসি পরীক্ষা। আর ২৯ ফেব্রুয়ারি থেকে ৫ মার্চের মধ্যে এসএসসির ব্যবহারিক পরীক্ষা নেয়া হবে। দেশের নয়টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। গতবছর পরীক্ষার্থীর সংখ্যা ছিল ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ জন। এসএসসি ও সমমানের পরীক্ষার্থী কমেছে সাড়ে ৮৭ হাজার। চলতি বছর ১৬ লাখ ৩৫ হাজার ২৪০ জন পরীক্ষার্থী এসএসসি, ২ লাখ ৮১ হাজার ২৫৪ জন পরীক্ষার্থী দাখিল এবং ১ লাখ ৩১ হাজার ২৮৫জন শিক্ষার্থী এসএসসি ভোকেশনাল পরীক্ষায় অংশ নিচ্ছে। 

স্কুল-কলেজ শিক্ষকদের আত্তীকরণ দ্রুত শেষ করতে হবে: শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের আত্তীকরণ দ্রুত শেষ করতে হবে: শিক্ষামন্ত্রীর কড়া নির্দেশ উপযুক্ত মানবসম্পদ তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha উপযুক্ত মানবসম্পদ তৈরিতে কারিগরি শিক্ষার বিকল্প নেই : শিক্ষা উপমন্ত্রী আমার কারণে কেন আত্মহত্যা করবে সালমান: শাবনূর - dainik shiksha আমার কারণে কেন আত্মহত্যা করবে সালমান: শাবনূর করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে - dainik shiksha করোনা ভাইরাস থেকে বাঁচবেন যেভাবে ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের কলেজের সংশোধিত ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website