please click here to view dainikshiksha website

গলাচিপায় চার শিক্ষক ১বছর ধরে বেতন পাচ্ছেন না

গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি | আগস্ট ৯, ২০১৭ - ৭:৪৫ অপরাহ্ণ
dainikshiksha print

পটুয়াখালী গলাচিপার উত্তর বোয়ালীয়া কমিউনিটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের চার শিক্ষিকা গত এক বছর ধরে বেতনা পাচ্ছেন না। ফলে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে। কবে নাগাদ বেতন পাবেন তাও তারা জানেন না। এ বিদ্যালয়ের ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রয়োজনীয় কাগজ পত্র পাঠানো হয়েছে বলে উপজেলা শিক্ষা অফিস থেকে নিশ্চিত করেছে।

জানা যায়, গলাচিপা উপজেলার সদর ইউনিয়নের উত্তর বোয়ালীয়া কমিউনিটি সরকারী প্রাথমিক বিদ্যালয়টি  ৫১ শতাংশ জমির উপর ১৯৯১ খ্রিস্টাব্দে প্রতিষ্ঠা লাভ করে।

বিদ্যালয়টিতে বর্তমানে ৪ জন শিক্ষিকা রয়েছে তারা হলেন প্রধান শিক্ষক অজুফা বেগম সহকারী শিক্ষক খাদিজা বেগম, তানজিলা বেগম ও হেপি আক্তার । ১ম শ্রেণি হতে ৫ম শ্রেণি পর্যন্ত ১শত ৫৪জন ছাত্র ছাত্রী রয়েছে। ছাত্র ছাত্রীরা উপবৃত্তি পায় এবং  এ বিদ্যালয়ে থেকে ৫ম শ্রেনিতে সমাপনি পরীক্ষা অংশ গ্রহন করে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজুফা বেগম জানান, পূর্বে বেতন পেলেও গত ২০১৬ খ্রিস্টাব্দের পহেলা জুলাই থেকে অদ্যবধি পর্যন্ত বেতন পাচ্ছি না। বিদ্যালয়টি জাতীয়করণসহ বেতনের জন্য সময় লাগতে পারে। আশা করি পাওয়া যাবে।

গলাচিপা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো আ: সত্তার জোমাদ্দার জানান, উপজেলায় চারটি কমিউনিটি প্রাথমিক বিদ্যালয়ের মধ্যে তিনটি সরকারী হয়েছে এবং সরকারী বেতন পাচ্ছেন, এটা সরকারী প্রক্রিয়াধীন তবে আইনি কোন জটিলতা নেই। শীঘ্রই বেতন পেয়ে যাবে বলে এ প্রতিবেদদকে জানান।

সংবাদটি শেয়ার করুন:


পাঠকের মন্তব্যঃ ১টি

  1. এম.সোলায়মান এম.এ says:

    এ রকমের সংবাদ বাংলায় হাজারও রয়েছে তবে এদের দেখার মতো কেউ নেই

আপনার মন্তব্য দিন