গাংনীতে সরকারি টেকনিক্যাল কলেজ স্থাপনের অনুমোদন - কলেজ - দৈনিকশিক্ষা

গাংনীতে সরকারি টেকনিক্যাল কলেজ স্থাপনের অনুমোদন

নিজস্ব প্রতিবেদক |

মেহেরপুরের গাংনী উপজেলায় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপিত হতে যাচ্ছে। সম্প্রতি জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ৬৭ কোটি টাকা ব্যয়ে এ শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনের অনুমোদন দেয়া হয়।

মুজিববর্ষে গাংনীবাসীর জন্য বড় উপহার উল্লেখ করে উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান তার ব্যক্তিগত ফেসবুক স্ট্যাটাসে বলেন, মেহেরপুর জেলা প্রশাসক প্রেরিত প্রস্তাবের প্রেক্ষিতে একনেকে গাংনী সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপনের অনুমোদন পেয়েছে। ৬৭ কোটি টাকা ব্যয়ে খুব শিগগিরই এ প্রতিষ্ঠান স্থাপনের কার্যক্রম শুরু হবে।

এ উপজেলায় সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপিত হলে এলাকার ছেলেমেয়েরা কারিগরি শিক্ষার বিরাট সুযোগ পাবে। কারিগরি শিক্ষাক্ষেত্রে এক নতুন দুয়ার উন্মোচিত হবে।

সরকারি টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণি পর্যন্ত একটি করে ভোকেশনাল কোর্স রয়েছে। এসএসসি ও এইচএসসিতে ভোকেশনাল কোর্স ছাড়াও স্বল্পমেয়াদী প্রশিক্ষণ দেয়া হয়। প্রতিটি উপজেলায় সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপনে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে গাংনী উপজেলাসহ দেশের ৩৮৯টি উপজেলায় এ প্রতিষ্ঠান স্থাপনের কাজ শুরু হতে যাচ্ছে।

কারিগরি শিক্ষার এ বিষয়ে গাংনী টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের প্রভাষক (ইংরেজি) রবিউল ইসলাম বলেন, ‘সরকারি থেকে লেখাপড়া শেষ করে শিক্ষার্থীরা সংশ্লিষ্ট ট্রেডে দক্ষতা অর্জন করে হাতে কলমে তার পাঠ কার্যক্রমে নিজেকে যোগ্য করে গড়ে তুলতে পারবে। এসব বিষয়ে লেখাপড়া করলে কর্মক্ষেত্রের বিশাল সুযোগ থাকছে হাতের মুঠোয়। গাংনীবাসীর জন্য এই প্রতিষ্ঠান হওয়া অবশ্যই বিশাল আনন্দের ও গর্বের।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website