please click here to view dainikshiksha website

গাছ কাটার অভিযোগে মাদ্রাসা সুপারের বিরুদ্ধে মামলা

লহ্মীপুর (কমলনগর) প্রতিনিধি | জানুয়ারি ৭, ২০১৭ - ৬:০১ অপরাহ্ণ
dainikshiksha print

লক্ষ্মীপুরের কমলনগরে বনবিভাগের গাছ কর্তনের অভিযোগে মো. নুরুল আমিন নামে এক মাদ্রাসা সুপারের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। শুক্রবার রাতে উপজেলা বন বিভাগের এক কর্মকর্তা বাদি হয়ে কমলনগর থানায় মামলাটি দায়ের করেন। এর আগে শুক্রবার সকালে উপজেলার চরলরেন্স এলাকার রমিজ উদ্দিন সড়ক থেকে ওই সুপারের নির্দেশে তার অনুসারীরা ৩০ হাজার টাকা মূল্যের একটি রেইট্টি গাছ কর্তন করে। অভিযুক্ত নুরুল আমিন উপজেলার হাজীপড়া আল-আরাফা দারুল উলুম দাখিল মাদ্রাসার সুপার এবং চরলরেন্স এলাকার বাসিন্দা।
উপজেলা বন বিভাগের নার্সারি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃষ্ণ কমল মজুমদার জানান, শুক্রবার সকালে উপজেলার চরলরেন্স এলাকার রমিজ উদ্দিন সড়ক থেকে সরকারি গাছ কেটে নেওয়া হচ্ছেÑএমন খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তারা ঘটনাস্থলে যান। এ সময় তারা জানতে পারেন, মো. নুরুল আমিন নামে এক মাদ্রাসা সুপারের নির্দেশে তার ভাই নুরনবীসহ চার-পাঁচজন শ্রমিক প্রায় ৩০ হাজার টাকা মূল্যের একটি রেইনট্টি গাছ কাটছেন। পরে তারা পুলিশের সহযোগিতায় কর্তনকৃত গাছের গুঁড়িগুলো জব্দ করে উপজেলা বন বিভাগ কার্যালয়ের সামনে নিয়ে আসেন।
কমলনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস জানান, সরকারি গাছ কর্তনের ঘটনায় উপজেলা বন বিভাগের নার্সারি কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা কৃষ্ণ কমল মজুমদার বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন। মামলায় উপজেলার হাজীপড়া আল-আরাফা দারুল উলুম মাদ্রাসার সুপার মো. নুরুল আমিনকে প্রধান করে পাঁচজনকে আসামি করা হয়।
তিনি বলেন, ‘তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।’
এদিকে, অভিযুক্ত মাদ্রাসা সুপার মো. নুরুল আমিন জানান, বন বিভাগের দায়িত্বশীলদের সঙ্গে যোগাযোগ করেই ওই গাছটি কাটা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন: