গাজীপুরে কলেজের নবীন বরণে বহিরাগতদের হামলা, শিক্ষক-শিক্ষার্থীসহ আহত ১২ - কলেজ - দৈনিকশিক্ষা

গাজীপুরে কলেজের নবীন বরণে বহিরাগতদের হামলা, শিক্ষক-শিক্ষার্থীসহ আহত ১২

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরে তুচ্ছ ঘটনার জেরে কলেজের নবীনবরণ অনুষ্ঠানে বহিরাগতদের হামলায় শিক্ষক-শিক্ষার্থীসহ ১২জন আহত হয়েছে। গুরুতর আহত দুই ছাত্রকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। হামলাকারীরা এসময় ব্যাপক ভাংচুর করেছে। শনিবার (৩০ নভেম্বর) সন্ধ্যায় শহরের বঙ্গতাজ কমিউনিটি অডিটোরিয়ামে ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড ইনফরমেশন টেকনোলজীর (আই-টেইট)’ নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে এ ঘটনা ঘটেছে।  

কলেজের অধ্যক্ষ শহীদুল ইসলাম ও আহতরা জানান, গাজীপুর সিটি কর্পোরেশনের কোনাবাড়ি এলাকার ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড ইনফরমেশন টেকনোলজী (আই-টেইট)’র শিক্ষার্থীদের নবীণ বরণ ও বিদায় অনুষ্ঠান শনিবার শহরের রথখোলা এলাকার বঙ্গতাজ কমিউনিটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হচ্ছিল। 

আলোচনা অনুষ্ঠান শেষে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান চলাকালে বহিরাগত এক যুবক অনুষ্ঠানস্থলে প্রবেশের চেষ্টা করলে এক ছাত্র বাধা দেয়। এনিয়ে অডিটোরিয়ামের সামনে কলেজের দু’ছাত্রের মাঝে কথাকাটাকাটির একপর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি হয়। এসময় কলেজের ইলেক্ট্রিক্যাল বিভাগের শিক্ষক নাজমুল ওই দু’ছাত্রকে অনুষ্ঠানস্থলে নিয়ে আসেন এবং দু’জনের মধ্যে মীমাংসা করে দেন।

এসময় কয়েক বহিরাগত যুবক ঘটনাস্থলে এসে এক ছাত্রের পক্ষ নিয়ে ওই শিক্ষককে মারধর করে। এসময় অন্য শিক্ষার্থীরা ধাওয়া করে বহিরাগত একজনকে আটক করে, তবে অপরজন পালিয়ে যায়। এঘটনার কিছুসময় পর পালিয়ে যাওয়া ওই যুবকের নেতৃত্বে ১৭/১৮ বহিরাগত যুবক চাপাতি, ছোরা, রড ও লাঠিসোটা নিয়ে অডিটোরিয়ামে আসে। তারা কলাপসিবল গেইটের তালা ভেঙ্গে ভিতরে অনুষ্ঠানস্থলে প্রবেশ করে। এসময় বহিরাগতরা ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে এবং মারধর করতে থাকে। এতে বেশ কয়েকজন আহত হয়। এঘটনায় শিক্ষক ও শিক্ষার্থীরা আতংকিত হয়ে দিকবিদিক ছুটোছুটি করতে থাকে। 

এঘটনায় কলেজের গভর্ণিং বডির সভাপতি ড. ইঞ্জিনিয়ার একেএম আবু রায়হান ও শিক্ষক নাজমুলসহ অন্ততঃ ১২জন শিক্ষক-ছাত্র-ছাত্রী আহত হয়। হামলাকারীরা দরজা জানালার কাঁচ ও চেয়ার টেবিলসহ আসবাবপত্র ভাংচুর করে ঘটনাস্থল ত্যাগ করে। 

হামলায় আহত মৃদুল (২০), সৌরভ হোসেন (১৭), সাকিব (১৮), রিমন (১৮) ও উম্মে হাফিজাকে (১৭) শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। পরে সেখান থেকে গুরুতর আহত মৃদুল ও সৌরভকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেহ হাসপাতালে রেফার্ড করা হয়। আহত অন্যদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়।

গাজীপুর সদর থানার ওসি আলমগীর ভুইয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ব্যাপারে কাউকে আটক করা সম্ভব হয়নি। তবে রাত সাড়ে ৯টা পর্যন্ত কোন মামলা হয়নি।     

ভাড়া বাড়িতে থাকা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে না - dainik shiksha ভাড়া বাড়িতে থাকা প্রতিষ্ঠান এমপিওভুক্ত করা হবে না নবম শ্রেণির রেজিস্ট্রেশন শুরু ১৬ আগস্ট - dainik shiksha নবম শ্রেণির রেজিস্ট্রেশন শুরু ১৬ আগস্ট করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৫৪ - dainik shiksha করোনায় আরও ৩৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৫৪ শোক দিবস পালনে ২ হাজার করে টাকা পাবে সব প্রাইমারি স্কুল - dainik shiksha শোক দিবস পালনে ২ হাজার করে টাকা পাবে সব প্রাইমারি স্কুল প্রাথমিকের ক্লাস এবার বেতার ও ১৬ কমিউনিটি রেডিওতেও - dainik shiksha প্রাথমিকের ক্লাস এবার বেতার ও ১৬ কমিউনিটি রেডিওতেও যে পদ্ধতিতে অনলাইনে পড়ার জন্য শিক্ষার্থীদের ডাটা খরচ দেবে সরকার - dainik shiksha যে পদ্ধতিতে অনলাইনে পড়ার জন্য শিক্ষার্থীদের ডাটা খরচ দেবে সরকার নিবন্ধিত ১১৫ ইংলিশ মিডিয়াম স্কুলের তালিকা - dainik shiksha নিবন্ধিত ১১৫ ইংলিশ মিডিয়াম স্কুলের তালিকা করোনা ভাইরাস : বুঝবেন কীভাবে, যাবেন কোথায়? - dainik shiksha করোনা ভাইরাস : বুঝবেন কীভাবে, যাবেন কোথায়? মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু - dainik shiksha মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান - dainik shiksha ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি - dainik shiksha এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website