গাজীপুর কারাগারে এক আসামিসহ ৫৭৯ জন হোম কোয়ারেন্টিনে - বিবিধ - দৈনিকশিক্ষা

গাজীপুর কারাগারে এক আসামিসহ ৫৭৯ জন হোম কোয়ারেন্টিনে

গাজীপুর প্রতিনিধি |

গাজীপুরে মালয়েশিয়া ফেরত এক আসামিসহ সর্বশেষ তথ্যানুযায়ী গাজীপুরে ৫৭৯ জন প্রবাসী হোম কোয়রেন্টিনে এবং ৪৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন। এছাড়া বিদেশ থেকে গাজীপুর ফেরত সহস্রাধিক নাগরিককে খুঁজছেন পুলিশ ও গ্রাম পুলিশসহ সংশ্লিষ্টকর্মীরা।

গাজীপুরে সংশ্লিষ্ট উপজেলা কর্মকর্তা ও স্বাস্থ্য কর্মকর্তাদের মঙ্গলবারের তথ্যানুয়ায়ী ১ মার্চের পর থেকে দেশে ফেরতের তালিকানুযায়ী শ্রীপুর উপজেলায়-২৫৪ জন প্রবাসীর মধ্যে ১৩০ জন, কালীগঞ্জ উপজেলায়-২৫৭ জন প্রবাসীর মধ্যে ৮৪ জন, (এ উপজেলায় ১০৩ জন কোয়ারেন্টিনের সময় অতিক্রম করে মুক্ত হয়েছেন, অন্যদের পাওয়া যায়নি।) কালিয়াকৈর উপজেলার ৮৭ জন প্রবাসীর মধ্যে ৭৯ জন, কাপাসিয়ায় ২৯৭ জন প্রবাসীর মধ্যে ৯৯ জন, গাজীপুর সদর উপজেলায় ১৫ মার্চের পর থেকে ২৪৪ জনের মধ্যে ৯২ জন হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

তবে জেলা সিভিল সার্জন মো. খায়রুজ্জামান বুধবার দুপুরে জানান, সর্বশেষ তথ্যানুযায়ী গাজীপুরে ৫৭৯ জন প্রবাসী হোম কোয়রেন্টিনে এবং ৪৭ জন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রয়েছেন। তবে তিনি এসময় গাজীপুরে ফেরত প্রবাসীদের সংখ্যা জানাতে পারেননি।
 
গাজীপুর জেলা কারাগারে সিনিয়র জেল সুপার মো. নেছার আহমেদ জানান, টঙ্গী (পূর্ব) থানার চেক ডিজ অনার মামলায় গ্রেফতার হওয়া এক আসামিকে কারাগারে ভেতরে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সম্প্রতি মালয়েশিয়া দেশে ফিরে গ্রেফতার হলে  আদালতের নির্দেশে তাকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

এছাড়া কারাকর্মকর্তা মো. নেছার আহমেদ জানান, তার কারাগারেও করোনা ভাইরাস নিয়ন্ত্রণে নেয়া হয়েছে অতিরিক্ত সতর্কতা। বাইরে থেকে কারাগারের ভেতরে ঢুকার সময় প্রতি আসামিকে সাবান দিয়ে হাত-ধোয়া হয়, তাপমাত্রা মাপা হয়। কোয়ারেন্টিনের শর্তমতে নতুন বন্দিকে ১৪ দিন আলাদা রাখা হবে। আসামিদের সঙ্গে সাক্ষাৎ প্রার্থীদেরও একইভাবে কারা ফটকে হাত ধোয়ার ব্যবস্থা রাখা হয়েছে।

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website