গৃহবন্দি মানুষের হয়ে কেনাকাটা করছে কুকুর - বিবিধ - দৈনিকশিক্ষা

গৃহবন্দি মানুষের হয়ে কেনাকাটা করছে কুকুর

দৈনিকশিক্ষা ডেস্ক |

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কয়েক কোটি মানুষ এখন ঘরে বসে দিন কাটাচ্ছেন। কেউ-কেউ মুদি বা ওষুধের মতো প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাইরে যাওয়ার অনুমতি পেয়েছেন।

চিহুহুয়া | ছবি : সংগৃহীত

তবে, যাদের কোভিড -১৯ উপসর্গ রয়েছে বা যারা কারও সংস্পর্শে এসেছেন তাদেরকে বাইরে বহির্বিশ্ব থেকে আলাদা হয়ে বাড়িতেই থাকতে হবে। কিন্তু মেক্সিকোয় এক ব্যক্তি ঘর না ছেড়ে নিজের প্রয়োজন মেটাতে একটি ব্যতিক্রমী উপায় তৈরি করেছেন।

ওই ব্যক্তির নাম আন্তোনিও মুনোজ। তিনি কয়েকদিন ধরে কোয়ারেন্টিনে রয়েছেন। 

তিনি করোনা সংক্রমণের এ সময় দোকানে যাওয়ার পরিবর্তে তার বিশ্বস্ত পোষা কুকুরটির সহায়তা নিচ্ছেন। তার এই কুকুরটির নাম চিহুহুয়া। 

কুকুরটির পেছনে একটি নোট সংযুক্ত ছিল যার মধ্যে লেখা ছিল : হ্যালো মিস্টার 'শপার'। দয়া করে আমার কুকুরটির কাছে কিছু চিটো (এক ধরনের খাবার) বিক্রি করুন, কমলা রঙের, লাল রঙের নয়। তার (কুকুর) কলারের সাথে ২০ ডলার সংযুক্ত রয়েছে।

কুকুরটি এরপর সেই চিটো নিয়ে আসে। ছোট মুখের মধ্যে করে কমলা রঙের চিটো গডম্যামন প্যাকেট নিয়ে মনিবের ঘরে ফিরে আসে সে। 

এদিকে চিহুহুয়ার স্থানীয় দোকান থেকে ফিরে আসার মুহুর্তটি ধারণ করেছিলেন অ্যান্টোনিও। দৃশ্যটি ছিল অবিশ্বাস্য। 

কুকুরটি এর আগে দোকানে গিয়েছিল কিনা কিংবা খুবই বুদ্ধিমান এবং তার চারপাশ সম্পর্কে সচেতন কিনা তা পরিষ্কার নয়। তবে যে বিষয়টি পরিষ্কার তা হলো এই কুকুরটি এই অন্ধকার সময়ে কিংবদন্তি এবং ত্রাণকর্তা হিসেবে বিবেচিত হবে। 

এদিকে, মেক্সিকোয় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৮৭ জন। দেশটিতে লোকজনের বিশাল জমায়েত বন্ধ করে দেয়া হয়েছে। 

সূত্র : লেডবাবল ডট কম

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website