গেম অব থ্রোনসের অভিনেত্রী ডায়ানা রিগ আর নেই - বিবিধ - দৈনিকশিক্ষা

গেম অব থ্রোনসের অভিনেত্রী ডায়ানা রিগ আর নেই

নিজস্ব প্রতিবেদক |

ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমালেন গেম অব থ্রোনসের তারকা অভিনেত্রী ডায়ানা রিগ। ৮২ বছর বয়সী ডায়ানার মৃত্যু সংবাদটি নিশ্চিত করেছে তার পরিবার। তিনি একমাত্র অভিনেত্রী যিনি বিখ্যাত বন্ড সিরিজে মিসেস জেমস বন্ড চরিত্রে অভিনয় করেছেন।

ব্রিটিশ গণমাধ্যম দ্য সান রিগের মেয়ে অভিনেত্রী রাচেল স্টার্লিংকে উদ্ধৃত করে জানিয়েছে, ছয় মাস ক্যানসারের সঙ্গে লড়াই করে বৃহস্পতিবার স্থানীয় সময় সকালে নিজের বাড়িতে ‘শান্তিতে’ পৃথিবীর মায়া ত্যাগ করেন তিনি।

এই অভিনেত্রী গেম অব থ্রোনস, দ্য অ্যাভেঞ্জারস এবং জেমস বন্ড চলচ্চিত্রে অভিনয় করে সবথেকে বেশি পরিচিতি লাভ করেছিলেন। ১৯৫৭ খ্রিষ্টাব্দে দ্য ককেসিয়ান চক সার্কেল দিয়ে রিগের পেশাদার মঞ্চ অভিনয় জীবন শুরু হয়।

তিনি ১৯৫৯ এ রয়্যাল শেকসপিয়ার কোম্পানিতে যোগদান করেন। ১৯৭১ এ আবেলার্ড অ্যান্ড হেলোইস মঞ্চনাটক দিয়ে তার ব্রডওয়ে মঞ্চে অভিষেক হয়। তিনি আ মিডসামার নাইটস ড্রিম (১৯৬৮) ছবিতে হেলেনা, অন হার ম্যাজেস্টিস সিক্রেট সার্ভিস (১৯৬৯) ছবিতে জেমস বন্ডের স্ত্রী কাউন্টেস টেরেসা দি ভিসেঞ্জো, দ্য গ্রেট মাপেট কেপার (১৯৮১) ছবিতে লেডি হলিডে এবং ইভল আন্ডার দ্য সান (১৯৮২) ছবিতে আর্লেনা মার্শাল চরিত্রে অভিনয় করেন।

তার অভিনীত টেলিভিশন নাটকগুলো হল ইউ, মি অ্যান্ড দ্য অ্যাপোক্যালিপ্স (২০১৫), ডিটেক্টোরিস্টস (২০১৫) ও ডক্টর হু (২০১৩)।

মেধাবী এই অভিনেত্রী ‘মাদার লাভে’ অভিনয়ের জন্য ১৯৯০ খ্রিষ্টাব্দে বাফটা টিভি অ্যাওয়ার্ড জয় করেন। ২০০০ খ্রিষ্টাব্দে  পান বাফটা স্পেশাল অ্যাওয়ার্ড।

রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ - dainik shiksha রিফাত হত্যা মামলা : মিন্নিসহ ৬ জনের ফাঁসি, খালাস ৪ টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু - dainik shiksha টাইমস্কেল পাওয়া অধিগ্রহণকৃত স্কুল শিক্ষকদের টাকা ফেরত নেয়ার কাজ শুরু বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি - dainik shiksha বিনা প্রয়োজনে কলেজ ক্যাম্পাসে জনসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা জারি ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান - dainik shiksha ক্যামব্রিয়ান কলেজের ভ্যাট ফাঁকি, গোয়েন্দাদের অভিযান কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় - dainik shiksha কোচিং ও পরীক্ষা নিয়ে সাংবাদিকদের যা জানাল মন্ত্রণালয় এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website