গোপনে পরিবারের ৪ সদস্যকে নিয়োগ দিয়েছেন প্রধান শিক্ষক, প্রতিবাদে মানববন্ধন - স্কুল - দৈনিকশিক্ষা

গোপনে পরিবারের ৪ সদস্যকে নিয়োগ দিয়েছেন প্রধান শিক্ষক, প্রতিবাদে মানববন্ধন

ভোলা প্রতিনিধি |

ভোলায় পাঙ্গাসিয়া বাজার মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ে গোপনে একই পরিবারের ৪ জন সদস্যকে  নিয়োগ বাতিলের দাবিতে মানববন্ধন করেছে চাকরি প্রত্যাশী ও এলাকাবাসী।

সোমবার (১৯ সেপ্টম্বর) দুপুরে শিক্ষাপ্রতিষ্ঠানের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয় এবং পরে বিক্ষোভ মিছিল করেন। এ ঘটনায়  প্রধান শিক্ষক আবুল কাশেমের পরিবারের ৪ সদস্যর নিয়োগ বাতিল করে নতুন করে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে নিয়োগ দেয়ার দাবি জানায় এলাকাবাসী।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. শাজাহান বলেন, পাঙ্গাসিয়া বাজার মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম ম্যানেজিং কমিটিকে না জানিয়ে বিদ্যালয়ে অফিস সহায়ক, আয়া, নৈশ্যপ্রহরী ও পরিচ্ছন্নতা ৪টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেন পত্রিকায়। তার নিজস্ব লোকদের নিয়োগ দেয়ার জন্য স্থানীয় সংসদের নির্দেশ অমান্য করে নিজের পছন্দ মতো লোককে ম্যানেজিং কমিটির সভাপতি বানায়। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্যদের না জানিয়ে বিজ্ঞপ্তিটি জনসম্মুখে প্রকাশ না করে গোপনে তার পছন্দের লোকদের দিয়ে আবেদন করায় ও পরীক্ষা দেয়ায়। এতে করে অন্য চাকরি প্রত্যাশীরা আবেদন করা ও পরীক্ষা দেয়ার সুযোগ পায়নি।

তিনি গোপনে অফিস সহায়ক পদে তার বড় মেয়ে শারমিন আক্তার, আয়া পদে প্রধান শিক্ষকের ভাতিজার স্ত্রী সুলতানা আক্তারকে, নৈশ্য প্রহরী পদে নিয়োগ পান প্রধান শিক্ষকের ভাগিনা মো. মামুন ও পরিচ্ছন্নতা কর্মী পদে নিয়োগ পান প্রধান শিক্ষক এর নাতি মো. ইউনুছ।

তাই এই নিয়োগ বাতিল করে পুনরায় সকলকে নিয়োগ পরীক্ষায় সুযোগ করে দেওয়ার দাবি জানান এলাকাবাসী।

তবে পাঙ্গাসিয়া বাজার মুসলিম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কাশেম তার বিরুদ্ধে আনা সকল অভিযোগ অস্বীকার করে বলেন, নিয়োগ পরীক্ষা স্বচ্ছভাবেই সম্পন্ন করা হয়েছে।

মেয়রকে ‘শালীনতা বিবর্জিত’ চিঠি, বোর্ড চেয়ারম্যান বললেন ‘ষড়যন্ত্র’ - dainik shiksha মেয়রকে ‘শালীনতা বিবর্জিত’ চিঠি, বোর্ড চেয়ারম্যান বললেন ‘ষড়যন্ত্র’ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় ‘উন্মুক্ত’ নকল - dainik shiksha উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষায় ‘উন্মুক্ত’ নকল নতুন শিক্ষাক্রম : ৩১ অক্টোবরের মধ্যে যে প্রশিক্ষণ নিতে হবে সব শিক্ষককে - dainik shiksha নতুন শিক্ষাক্রম : ৩১ অক্টোবরের মধ্যে যে প্রশিক্ষণ নিতে হবে সব শিক্ষককে ইডেন ছাত্রলীগ নেত্রীরা ছাত্র রাজনীতিকে কলঙ্কিত করেছে : ইসলামী ছাত্র আন্দোলন - dainik shiksha ইডেন ছাত্রলীগ নেত্রীরা ছাত্র রাজনীতিকে কলঙ্কিত করেছে : ইসলামী ছাত্র আন্দোলন পাবনা জেলার শ্রেষ্ঠ শিক্ষক মাসুদ রানা - dainik shiksha পাবনা জেলার শ্রেষ্ঠ শিক্ষক মাসুদ রানা গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ১৭ অক্টোবর - dainik shiksha গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন শুরু ১৭ অক্টোবর please click here to view dainikshiksha website Execution time: 0.0080080032348633