গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ১ নভেম্বর - ভর্তি - দৈনিকশিক্ষা

গোপালগঞ্জ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু ১ নভেম্বর

বশেমুরবিপ্রবি প্রতিনিধি |

গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ভর্তি পরীক্ষা আগামী ১ নভেম্বর শুরু হবে।

জানা যায়, এ বছর মোট ৯টি ইউনিটের অধীনে ৩৪টি বিভাগের ২ হাজার ৭৪৫ জন শিক্ষার্থী ভর্তি করা হবে। এ আসনে  মোট ১ লাখ ৩১ হাজার ১১২ শিক্ষার্থী আবেদন করেছেন। তথ্যমতে, প্রতিটি আসনে ভর্তি পরীক্ষায় লড়বেন প্রায় ৪৮ জন শিক্ষার্থী।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. মাহবুবুল আলম জানান, ‘এফ’ ও ‘জি’ ইউনিট ১ নভেম্বর, ‘ডি’ ও ‘ই’ ইউনিট ২ নভেম্বর, ‘সি’ ও ‘এইচ’ ইউনিট ৮ নভেম্বর, ‘এ’, ‘বি’ এবং ‘আই’ ইউনিটের পরীক্ষা ৯ নভেম্বর অনুষ্ঠিত হবে।

৫৫ একরের ছোট পরিসরের এ বিশ্ববিদ্যালয়ে প্রায় দেড় লক্ষাধিক পরীক্ষার্থীর পরীক্ষা নেয়া অসম্ভব। সরেজমিনে পরিদর্শনে জানা যায়, শিক্ষার্থীদের জন্য পর্যাপ্ত হল-ভবনের ব্যবস্থা না থাকায় একাডেমিক ভবনের মাঝখানে ত্রিপল টানিয়ে এবং বিভিন্ন বিভাগের বারান্দায় পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হয়েছে। 

পরীক্ষা নিয়ন্ত্রক কমিটি জানান, ক্যাম্পাস এবং ক্যাম্পাসের বাইরের কেন্দ্রগুলোতে পরীক্ষার সুষ্ঠু পরিবেশ তৈরি করতে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। 

এদিকে দূর-দূরান্ত থেকে আগত পরীক্ষার্থীদের আবাসন সংকট নিরসনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন এবং বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এসময়, হলগুলোতে পর্যাপ্ত পানি, বিদ্যুৎ এবং খাবার সরবরাহ থাকবে এমনটি নিশ্চিত করেছেন হল প্রভোস্ট কতৃপক্ষ।

এছাড়াও কনজুমার ইয়ুথ বাংলাদেশসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনগুলোর সেবাকেন্দ্র চালু থাকবে।

করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ - dainik shiksha করোনায় আরও ২৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২৮৮ এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৭৩ শিক্ষক সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ - dainik shiksha সরকারি স্কুল-কলেজ কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণের নির্দেশ শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে - dainik shiksha শ্রান্তি বিনোদন ভাতা তুলতে চাঁদা নেয়ার অভিযোগ তিন শিক্ষক নেতার বিরুদ্ধে শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত - dainik shiksha শিক্ষা কর্মকর্তার গাফিলতিতে ১৭ স্কুল মেরামতের সাড়ে ৩৫ লাখ টাকা ফেরত পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না - dainik shiksha পলিটেকনিকে ভর্তিতে বয়সসীমা থাকছে না সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু - dainik shiksha সরকারি কলেজের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদের আবেদন শুরু বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website