গ্রাম্য সালিশে জুতাপেটা, অপমানে স্কুলছাত্রের আত্মহত্যা - বিবিধ - Dainikshiksha

গ্রাম্য সালিশে জুতাপেটা, অপমানে স্কুলছাত্রের আত্মহত্যা

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহীর গোদাগাড়ীতে গ্রাম্য সালিশে জুতাপেটা করায় অপমানে আত্মহত্যা করেছে জসিম (১৫) নামের এক স্কুলছাত্র। বৃহস্পতিবার (১৬ মে) এই কিশোরের মরদেহ উদ্ধার করে পুলিশ। সে গোদাগাড়ীর মাটিকাটা ইউনিয়নের শাহাব্দিপুর গ্রামের মজিবুরের ছেলে এবং পিরিজপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র।

জসিমের বড় ভাই রাশিদুল জানান, বুধবার (১৫ মে) রাতে সহপাঠী বান্ধবীর সাথে দেখা করতে গেলে স্থানীয় লোকজন তাকে আটকিয়ে রেখে বাড়িতে খবর দেয়। পরে তার বাবা ওখানে গেলে কিছু ছাত্রলীগ নেতা, ইউপি সদস্যসহ স্থানীয় লোকজন গ্রাম্য সালিশে রায় দেয় জসিমকে ২০ জুতা মারার। তাদের কথা মতো জুতা মেরে বাবা জসিমকে বাসায় নিয়ে আসেন। সেই রাত ১২টার পর থেকে তাকে আর পাওয়া যাচ্ছিল না। আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশী সবখানে খোঁজ করা হয়েছে।

নিখোঁজের কয়েক ঘণ্টা পরে বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে এই কিশোরের মরদেহ উদ্ধার করে পুলিশ। জসিম স্থানীয় পুকুর পাড়ে গাছের সঙ্গে রশি পেঁচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) মর্গে পাঠিয়েছে।

গোদাগাড়ী থানার পুলিশ পরিদর্শক জাহাঙ্গীর আলম দৈনিক শিক্ষাকে বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তবে আমাদের ধারণা অপমান সহ্য করতে না পেরেই আত্মহত্যা করেছে সে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website