গ্রিল ভেঙে জাবি শিক্ষকের বাসায় চুরি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

গ্রিল ভেঙে জাবি শিক্ষকের বাসায় চুরি

জাবি প্রতিনিধি |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ভূগোল ও পরিবেশ বিভাগের আবাসিক শিক্ষক অধ্যাপক মো. নুরুল ইসলামের বাসায় চুরির ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (০৮ আগস্ট) দিনগত রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে বলে নিজেই জানান অধ্যাপক মো. নুরুল ইসলাম।

তিনি জানান, মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে পরিবারের সবাই ঘুমিয়ে পড়লে বাসার (সি৫৬ নম্বর বাসা) উত্তর দিকের জানালার গ্রিল ভেঙে চোর প্রবেশ করে। এ সময় চোরেরা ঘরের ভেতর থেকে একটি ল্যাপটপ, নগদ ৩৬ হাজার ৫০০ টাকা, দু’টি মোবাইল ফোন ও কিছু মূল্যবান জিনিস চুরি করে বলে অভিযোগ করেন তিনি।

এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে এরকম ঘটনা অনাকাঙ্ক্ষিত। বিশ্ববিদ্যালয় এখন অরক্ষিত। শুধু আমার নয়, এর আগেও কয়েকজন শিক্ষকের বাসায় চুরির ঘটনা ঘটেছে। প্রশাসনের কাছে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান তিনি।

এ ঘটনায় থানায় জিডি করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিককে জানিয়েছি। জিডি করা হয়নি।

এর আগে ২০১৫ সালের ৪ ডিসেম্বর সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক আবদুল লতিফ মাসুমের বাসায় চুরির ঘটনা ঘটে। তার বাসা থেকে টেলিভিশন, কম্পিউটার ও গবেষণা বিষয়ক গুরুত্বপূর্ণ কাগজপত্র চুরি হয়।

এদিকে এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা নিরাপত্তা জোরদার করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিককে একাধিকবার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। বিশ্ববিদ্যালয় প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীনের ফোনও বন্ধ পাওয়া যায়।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website