ঘরে বসেই বিআরটিএর ফি পরিশোধ করা যায় বিকাশে - বিবিধ - দৈনিকশিক্ষা

ঘরে বসেই বিআরটিএর ফি পরিশোধ করা যায় বিকাশে

নিজস্ব প্রতিবেদক |

এখন নিজের সুবিধামতো সময়ে সুবিধামদো স্থান থেকে বিআরটিএ’র সকল সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারবেন যে কোনো গ্রাহক এবং ট্যাক্স টোকেন পেয়ে যাবেন নিজের ঠিকানায়।

বর্তমানে কেবল বিকাশেই বিআরটিএ ফি পরিশোধ করে ঘরে বসে ট্যাক্স টোকেন পাওয়ার সুযোগ আছে। ফি পরিশোধের পর গ্রাহকের প্রদত্ত ঠিকানায় পরবর্তী কয়েক কার্যদিবসের মধ্যে ট্যাক্স টোকেন পৌঁছে যাবে। ফলে করোনাকালীন সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদে জরুরি বিআরটিএ’র সেবা নেয়া আরো সহজ হলো।

বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়ন, মোটরযান নিবন্ধন, মালিকানা হস্তান্তর, ডিজিটাল নিবন্ধন সার্টিফিকেট, মোটরযানের ফিটনেস ইস্যু ও নবায়ন, ট্যাক্স টোকেন ইস্যু ও নবায়ন এবং রুট পারমিট ইস্যু ও নবায়নসহ সকল সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারবেন গ্রাহক।

ফি পরিশোধ করতে https://www.ipaybrta.cnsbd.com/index/login এই লিংকে ক্লিক করে প্রথমবার গ্রাহককে বিআরটিএর সার্ভিস পোর্টালে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। পরবর্তী সময়ে ipaybrta লিংক অথবা https://bsp.brta.gov.bd/login/ এই লিংকে ক্লিক করে সেবার জন্য আবেদন করতে
পারবেন।

লগইন করার পর যে সেবা নিতে চান গ্রাহক, তা নির্বাচন করবেন। পরের ধাপে পেমেন্ট নিশ্চিত করার পর বিকাশ গেটওয়ে নির্বাচন করতে হবে। বিকাশ পেমেন্ট গেটওয়েতে বিকাশ নম্বরটি দিতে হবে। ওয়ান টাইম পাসওর্য়াড ও পিন দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

উল্লেখ্য, বিকাশে বিআরটিএ ফি পরিশোধে গ্রাহকের জন্য ১ দশমিক ৫ শতাংশ কনভিনিয়েন্স চার্জ হবে। যা ফি পরিশোধের সময়েই পরিশোধ করতে হবে। ট্যাক্স টোকেন নিজের ঠিকানায় হাতে পাওয়ার পর ৩৫টাকা ডেলিভারি চার্জ পরিশোধ করতে হবে।

বিকাশের চিফ কর্মাশিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, লাইনে দাঁড়িয়ে বিল পরিশোধের চিত্রটা একটু একটু করে বদলে দিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। বিআরটিএ’র মতো জরুরি সেবার ফি বিকাশে পরিশোধ করে ঘরে বসে ট্যাক্স টোকেন পাওয়ার এই সেবা গ্রাহকের জন্য করোনার এই সময়ে বাড়তি স্বস্তি বয়ে আনবে বলে আমাদের আশা।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্র ভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স কর্পোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিনান্সিয়াল-এর যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ, ২০১১ খ্রিষ্টাব্দ থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে।

জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website