ঘুষসহ আটক সেই শিক্ষা কর্মকর্তাসহ তিন জন জেলহাজতে - বিবিধ - Dainikshiksha

ঘুষসহ আটক সেই শিক্ষা কর্মকর্তাসহ তিন জন জেলহাজতে

ময়মনসিংহ প্রতিনিধি |

দুর্নীতি দমন কমিশন (দুদক) কর্মকর্তার দায়ের করা মামলায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলা শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলামসহ তিনজনের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

মঙ্গলবার দুদক কর্মকর্তারা আসামিদের আদালতে সোর্পদ করলে এ আদেশ দেয়া হয়।

এদিকে ঘুষ গ্রহণের দায়ে দুদক কর্মকর্তাদের হাতে গ্রেফতার ও মামলার ঘটনায় উপজেলা শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলাম, অফিস সহকারী উত্তম কুমার ও ছিদ্দিকুর রহমানকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে বলে উপজেলার শিক্ষা অফিস সূত্রে জানা গেছে।

সোমবার বিকালে এক শিক্ষকের কাছ থেকে ঘুষ গ্রহণের সময় অফিস কক্ষ থেকে টাকাসহ শিক্ষা কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, অফিস সহকারী উত্তম কুমার ও ছিদ্দিকুর রহমানকে গ্রেফতার করে দুদক কর্মকর্তারা।

গ্রেফতারের পর দুদকের ময়মনসিংহ সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মাসুদুর রহমান বাদী হয়ে ওই কর্মকর্তাদের বিরুদ্ধে সোমবার গফরগাঁও থানায় মামলা করেন।

দুদক সুত্র জানায়, ২০১৬-১৭ অর্থ বছরে বিদ্যালয় ভিত্তিক বার্ষিক উন্নয়ন কর্মপরিকল্পনা কার্যক্রম বাস্তবায়নের আওতায় উপজেলার রসুলপুর ইউনিয়নের ভরবরা সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪০ হাজার টাকা বরাদ্ধ পায়। ওই টাকা অনুমোদনের জন্য বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম জুয়েল উপজেলা শিক্ষা অফিসার আনোয়ারুল ইসলামের কাছে আবেদন করলে ১০ হাজার ঘুষ দাবি করেন। বিষয়টি দুদকে জানালে তাকে টাকাসহ হাতেনাতে গ্রেফতার করা হয়।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোফাজ্জল হোসেন নয়ন জানান, দুদকের হাতে গ্রেফতার শিক্ষা কর্মকর্তাসহ তিনজনের বিরুদ্ধে বিধি মোতাবেক বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রাথমিক শিক্ষা অধিদফতরের সোমবার বিকালেই চিঠি পাঠানো হয়েছে।

দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha দুর্নীতিবাজরা সাবধান হয়ে যান: গণশিক্ষা প্রতিমন্ত্রী অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার - dainik shiksha অর্ধাক্ষর শিক্ষকরা সিকিঅক্ষর শিক্ষার্থী তৈরি করছেন: যতীন সরকার অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ নিয়ে যা বলেছেন শিক্ষামন্ত্রী ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮১ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি - dainik shiksha স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন ২০ ফেব্রুয়ারি প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website