ঘুষ দেয়া ও নেয়া সমান অপরাধ: প্রধানমন্ত্রী - বিবিধ - Dainikshiksha

ঘুষ দেয়া ও নেয়া সমান অপরাধ: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

যে ঘুষ নেয় সে যেমন অপরাধী, যে ঘুষ দেয় সে-ও সমান অপরাধী বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হল থেকে মন্ত্রণালয়গুলোর বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দুর্নীতির কারণে যেন কোনো কাজ ব্যাহত না হয়। দুর্নীতির কারণে যদি সব অর্জন নষ্ট হয়ে যায় তবে সেটা হবে খুব দুঃখজনক। খালি ঘুষ নিলেই না, যে ঘুষ দেবে সে-ও সমান অপরাধী।

দীর্ঘমেয়াদি পরিকল্পনা ছাড়া কখনো অভিষ্ট লক্ষ্যে পৌঁছানো যায় না উল্লেখ করে শেখ হাসিনা বলেন, উন্নয়ন শুধু শহরকেন্দ্রিক নয়, তৃণমূল থেকে হতে হবে। গ্রাম থেকে শহরে আসা বন্ধ করতে হবে। গ্রামেই মানুষের সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করতে হবে। ৫ হাজার ২৭৫ ডিজিটাল সেন্টার স্থাপন করে দিয়েছি। যাতে গ্রামে বসে মানুষ সব নাগরিক সুবিধা পেতে পারে। গ্রাম থেকে শহরে এসে কাজ খুঁজতে না হয়।

আসন্ন বন্যা মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি আছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বন্যা যেমন ক্ষতি করে তেমন আশীর্বাদ হিসেবেও আসে। কারণ আমরা দেখেছি প্রতিবার বন্যার পর আমাদের ফসল আরও বেশি ফলে। তবে বন্যা যেন ক্ষতির কারণ না হয় সেজন্য বন্যা মোকাবিলায় আমাদের সব ধরনের প্রস্তুতি আছে।

সরকারি হলো আরও ২ স্কুল - dainik shiksha সরকারি হলো আরও ২ স্কুল নতুন দুটি শিক্ষক পদ সৃষ্টি হচ্ছে সব স্কুলে - dainik shiksha নতুন দুটি শিক্ষক পদ সৃষ্টি হচ্ছে সব স্কুলে একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চায়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চায়ন ২৫ জুলাইয়ের মধ্যে ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website