চট্টগ্রাম ইউএসটিসিতে করোনা ইউনিট চালু - বিবিধ - দৈনিকশিক্ষা

চট্টগ্রাম ইউএসটিসিতে করোনা ইউনিট চালু

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রাম মহানগরীর ফয়েস লেক এলাকায় অবস্থিত ইউএসটিসির (ইউনির্ভাসিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, চিটাগং) বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতালে চালু করা হয়েছে ১শ’ শয্যার করোনা ইউনিট। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ মঙ্গলবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইউনিট উদ্বোধন করেন।

এ সময় কনফারেন্সে যুক্ত ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস, সিনিয়র সচিব কামাল উদ্দিন ও পুলিশের আইজি ড. বেনজীর আহমেদ।

ইউএসটিসি সূত্রে জানানো হয়, আনুষ্ঠানিকভাবে উদ্বোধনের পর আজ বুধবার সকাল থেকেই শুরু করা যাবে করোনা রোগী। অভ্যন্তরীণ কিছু কাজ বাকি থাকলেও তা দ্রুত শেষ হচ্ছে। করোনা রোগী চিকিৎসার জন্য ১শ’টি শয্যার ব্যবস্থা হয়েছে। থাকবে তিনটি আইসিইউ। চিকিৎসা সেবা কাজ পরিচালনার জন্য প্রাথমিকভাবে ৮ জন ডাক্তার এবং ১৮ জন নার্স নিয়োগ দেয়া হয়েছে। পর্যায়ক্রমে এ সংখ্যা আরও বাড়বে।

প্রসঙ্গত, চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে। সরকারী হাসপাতালগুলো প্রয়োজনীয় চিকিৎসা প্রদানে হিমশিম খাচ্ছে। এ অবস্থায় ইউএসটিসির বঙ্গবন্ধু মেমোরিয়াল হাসপাতাল এবং ইম্পেরিয়াল হসপিটালকে কোভিড হাসপাতাল ঘোষণা করেছে স্বাস্থ্য বিভাগ। সেই পদক্ষেপ অনুযায়ী ইউএসটিসিতে উদ্বোধন হয়েছে করোনা ইউনিট।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website