চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব নিলেন নারায়ণ চন্দ্র নাথ - কলেজ - দৈনিকশিক্ষা

চট্টগ্রাম বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব নিলেন নারায়ণ চন্দ্র নাথ

চট্টগ্রাম প্রতিনিধি |

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব নিলেন নারায়ণ চন্দ্র নাথ। আজ বৃহস্পতিবার(৭ নভেম্বর) চট্টগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়ে দায়িত্ব গ্রহণ করেন তিনি। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর সময় আরও উপস্থিত ছিলেন বোর্ডের চেয়ারম্যান শাহেদা ইসলাম ও সচিবসহ বোর্ডের অন্যান্য কর্মকর্তারা। এ সময় বক্তরা চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কার্যক্রমের মাধ্যমে জননেত্রী শেখ হাসিনার নির্বাচনী ইশতেহার ব্যস্তবায়নের ওপর শুরুত্বারোপ করেন। তারা শিক্ষা মন্ত্রী ডা: দীপু মনি ও শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা  সংসদের পক্ষ থেকে নবনিযুক্ত পরীক্ষা নিয়ন্ত্রককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। 

দৈনিকশিক্ষাকে দেয়া এক প্রতিক্রিয়ার পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ নাথ  বলেন, ‘বোর্ডের পরীক্ষা শাখার যাবতীয় কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে। খাতা মুল্যায়ন করানো হবে যোগ্য শিক্ষকদের দিয়ে, শিক্ষকদের প্রশিক্ষণের মাধ্যমে শিক্ষার মানোন্নয়নে সচেষ্ট থাকবেন।  

গতকাল ৬ নভেম্বর শিক্ষা প্রশাসনের কুখ্যাত বাড়ৈ সিন্ডিকেটের সদস্য হিসেবে শিক্ষা প্রশাসনে পরিচিত চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হোসেনকে ওএসডি করা হয়েছে।

মন্ত্রণালয়ের জারি করা আদেশে বোর্ডের উপপরিচালক (হিসাব ও নিরীক্ষা)নারায়ণ চন্দ্র নাথকে মাহবুবের স্থলাভিষিক্ত করা হয়েছে। এছাড়া বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক তাওয়ারিক আলমকে উপপরিচালক (হিসাব ও নিরীক্ষা) পদে বদলি করা হয়েছে। মাহবুবের প্রেষণ প্রত্যাহারপূর্বক ওএসডি করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে রাখা হয়েছে।  

জানা যায়, বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা মাহবুবের বিরুদ্ধে নানা অভিযোগের বিষয় দুর্নীতি দমন কমিশনেও তদন্তাধীন রয়েছে। সাবেক শিক্ষামন্ত্রীর সাবেক এপিএস মন্মথ রঞ্জন বাড়ৈ সিন্ডিকেটের মাধ্যমে পদায়ন টানা দশ বছর ধরে বোর্ডে কর্মরত ছিলেন মাহবুব। বোর্ডের লিফট কেনায় দুর্নীতি, টাকার বিনিময়ে সাবেক শিক্ষার্থীদের নাম ও বয়স সংশোধন করাসহ বিভিন্ন অভিযোগ মাহবুবের বিরুদ্ধে। 

এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি - dainik shiksha এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন - dainik shiksha আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল - dainik shiksha শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি - dainik shiksha স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) - dainik shiksha নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে - dainik shiksha প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website