চট্টগ্রাম বোর্ডের সেরা ৫ কলেজে - কলেজ - Dainikshiksha

চট্টগ্রাম বোর্ডের সেরা ৫ কলেজে

নিজস্ব প্রতিবেদক |

এইচএসসিতে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এবছর পাসের হার ৬২ দশমিক ৭৩ শতাংশ। গত বছর পাসের হার ছিল ৬১ দশমিক ০৯ শতাংশ। এবছর চট্টগ্রামে পাসের হার সামান্য বেড়েছে। চট্টগ্রাম বোর্ডে জিপিএ ৫ পেয়েছেন ১হাজার ৬১৩ জন শিক্ষার্থী। এ বোর্ডের সেরা ৫ কলেজগুলোর মধ্যে রয়েছে সরকারি চট্টগ্রাম কলেজ, হাজী মুহাম্মদ মহসিন কলেজ, হাজী মুহাম্মদ মহসিন কলেজ, সরকারি সিটি কলেজ এবং ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ।

বৃহস্পতিবার (১৯ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের অনুলিপি তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। সেখানে তিনি ফলাফলের সংক্ষিপ্ত কিছু তথ্য তুলে ধরেন।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডে সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ পেয়েছে সরকারি চট্টগ্রাম কলেজের শিক্ষার্থীরা। বন্দরনগরীর এ কলেজের ৮৮৯ জন পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ৮৬৭ জন। আর জিপিএ-৫ পেয়েছে ৪৯৯ জন।

হাজী মুহাম্মদ মহসিন কলেজ থেকে পেয়েছে ৩২৯ জন, হাজী মুহাম্মদ মহসিন কলেজ  থেকে পেয়েছে ১৫৫ জন।

সরকারি সিটি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৭৯ জন, ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ থেকে ৭৮, সরকারি মহিলা কলেজ থেকে ৭৭, ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ থেকে ৫৭ জন, ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে ৫১, ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ৩৪ জন ও কক্সবাজার সরকারি কলেজ থেকে ৩২ জন শিক্ষার্থী।

হালিশহর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ ফৌজদারহাট ক্যাডেট কলেজ থেকে, গুলশাখালি বর্ডার গার্ড মডেল কলেজ থেকে শতভাগ শিক্ষার্থী পাস করেছে। চট্টগ্রাম বোর্ডের অধীনে ২৫৩টি কলেজের পরীক্ষার্থীরা এবার ১০০টি কেন্দ্রে পরীক্ষায় অংশ নেয়।

১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ - dainik shiksha পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে - dainik shiksha ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website