সরকারি মোহাম্মদপুর মডেল কলেজে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত - কলেজ - Dainikshiksha

সরকারি মোহাম্মদপুর মডেল কলেজে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক |

উৎসবমুখর পরিবেশে নতুন শিক্ষার্থীদের নিয়ে সরকারি মোহাম্মদপুর মডেল কলেজের একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে। রোববার (১ জুলাই)  এ উপলক্ষ্যে কলেজ মিলনায়তনে এক ভিন্নধর্মী  অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 অধ্যক্ষ লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিন পদাতিকের প্রাণবন্ত উপস্থাপনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি  ছিলেন ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজের সাবেক উপাধ্যক্ষ ফেরদৌস আরা এবং জনতার কমিশনার তারেকুজ্জামান রাজীব-কমিশনার ৩৩ নং ওয়ার্ড,ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। 

জনতার কমিশনার তারেকুজ্জামান রাজীব বলেন,জীবনে বড় হতে হলে আগে লক্ষ্য স্থির কর এবং সততার সাথে  এগিয়ে যাও সাফল্য আসবেই। তিনি মাদকমুক্ত সমাজ গঠনে ছাত্রদের এগিয়ে আসার আহবান জানান। 

পরে আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতেই অধ্যক্ষ লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিন পদাতিক নবাগত শিক্ষার্থীদের মাদককে না বলে শপথ করান। অধ্যক্ষ ফেরদৌস আরা বলেন- গুণগত ও সহশিক্ষার কার্যক্রমের দিক থেকে সরকারি মোহাম্মদপুর মডেল কলেজে এখন সেরা । তারই ফলশ্রুতিতে সরকারি মোহাম্মদপুর মডেল কলেজ ২০১৭ ও ২০১৮ খ্রিস্টাব্দে  পরপর দুইবার মোহাম্মদপুর থানার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান এবং অধ্যক্ষ লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিন পদাতিক শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান হিসেবে নির্বাচিত হয়েছেন ।

পরে অধ্যক্ষ লেঃ কর্ণেল কাজী শরীফ উদ্দিন পদাতিক কলেজের নিয়ম শৃঙ্খলা, লেখাপড়ার পদ্ধতি সম্পর্কে শিক্ষার্থীদের অবগত করেন। তিনি বলেন তোমাদের (শিক্ষার্থীদের) শুধু লেখাপড়া করলেই হবে না শিক্ষার্থীদের মানুষের মত মানুষ হতে হবে। তিনি আরও বলেন শিক্ষার প্রকৃত উদ্দেশ্য মনুষ্যত্ব বিকাশ। পরে শিক্ষার্থীদের রজনীগন্ধা ফুল দিয়ে বরণ ও কলেজের শিক্ষকদের সাথে পরিচয় করিয়ে দেওয়া হয়। কলেজ ক্যাম্পাস ঘুরিয়ে দেখানো হয় শিক্ষার্থীদের। 
এ সময় উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ, শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী ,কর্মকর্তা-কর্মচারী ও অভিভাবকরা ।

মহাপরিচালকের চিকিৎসায় মানবিক সাহায্যের আবেদন - dainik shiksha মহাপরিচালকের চিকিৎসায় মানবিক সাহায্যের আবেদন সরকারি সুবিধা চান ৫৯ অতিক্রান্ত কলেজ শিক্ষকরা - dainik shiksha সরকারি সুবিধা চান ৫৯ অতিক্রান্ত কলেজ শিক্ষকরা সদ্য সরকারিকৃত ২৯৮ কলেজে সমন্বিত পদ সৃজনের সিদ্ধান্ত - dainik shiksha সদ্য সরকারিকৃত ২৯৮ কলেজে সমন্বিত পদ সৃজনের সিদ্ধান্ত বড় নিয়োগ আসছে প্রাক প্রাথমিকে - dainik shiksha বড় নিয়োগ আসছে প্রাক প্রাথমিকে একীভূত শিক্ষাব্যবস্থা: ৬৪ প্রাথমিক বিদ্যালয়ের তালিকা - dainik shiksha একীভূত শিক্ষাব্যবস্থা: ৬৪ প্রাথমিক বিদ্যালয়ের তালিকা একাডেমিক স্বীকৃতি পেল ৩০ প্রতিষ্ঠান - dainik shiksha একাডেমিক স্বীকৃতি পেল ৩০ প্রতিষ্ঠান পাঠ্যসূচিতে ট্রাফিক আইন থাকা উচিত: মুহম্মদ জাফর ইকবাল - dainik shiksha পাঠ্যসূচিতে ট্রাফিক আইন থাকা উচিত: মুহম্মদ জাফর ইকবাল চলতি দায়িত্বে থাকা প্রধান শিক্ষকদের পদোন্নতি শিগগিরই - dainik shiksha চলতি দায়িত্বে থাকা প্রধান শিক্ষকদের পদোন্নতি শিগগিরই দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website