চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রস্তুত - দৈনিকশিক্ষা

চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল প্রস্তুত

নিজস্ব প্রতিবেদক |

চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রস্তুত হয়েছে। আজ সোমবার (২৩ এপ্রিল) দুপুরে টেলিটক কর্তৃপক্ষের সঙ্গে এক বৈঠক অনুষ্ঠিত হয়। নাম প্রকাশে অনিচ্ছুক টেলিটকের একজন কর্মকর্তা দৈনিকশিক্ষাকে বলেন,  নিবন্ধন কর্তৃপক্ষের চেয়ারম্যান নির্দেশ  দিলেই উত্তীর্ণদের মোবাইলে মেসেজ চলে যাবে।”

সোমবার সকালে মন্ত্রণালয়ের একধিক কর্মকর্তা দৈনিকশিক্ষাকে বলেন, ফল প্রস্তুত। আজ অথবা কাল প্রকাশ হতে পারে। তবে, সোমবার দুপুর আড়াইটায় দৈনিকশিক্ষার এক প্রশ্নের জবাবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান এ এম এম আজহার বলেন, “ফল চূড়ান্ত। চলতি সপ্তাহে প্রকাশ করা হবে অবশ্যই।”  

গত বছরের ৮ ও ৯ ডিসেম্বর লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। রংপুর, রাজশাহী, খুলনা, ঢাকা, চট্টগ্রাম, বরিশাল,সিলেট ও ময়মনসিংহ- এ আটটি বিভাগীয় শহরে অনুষ্ঠিত হয় এ লিখিত পরীক্ষা।

গত বছরের ৩১শে অক্টোবর চতুর্দশ বেসরকারি শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। পাসের হার ছিলো ২৬ দশমিক ০২ শতাংশ। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক নেয়া এ পরীক্ষায় স্কুল পর্যায়ে ৫ লাখ ৩ হাজার ৩৮ জন এবং কলেজ পর্যায়ে ৩ লাখ ৩ হাজার ৬১২ জনসহ মোট ৮ লাখ ৬ হাজার ৬৫০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এর মধ্যে স্কুল পর্যায়ে ১ লাখ ৪ হাজার ৬৯৪ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৫ হাজার ১৮১ জনসহ মোট ২ লাখ ৯ হাজার ৮৭৫ জন উত্তীর্ণ হয়।

পরীক্ষার ফল জানা যাবে http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে। এ ছাড়া উত্তীর্ণ প্রার্থীদেরকে এসএমএস-এর মাধ্যমেও ফলাফল জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, নতুন বিধান অনুযায়ী বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলে শিক্ষক নিয়োগের লক্ষ্যে প্রার্থী বাছাইয়ের দায়িত্ব এনটিআরসিএর। অধ্যক্ষ, প্রধান শিক্ষকসহ অন্যান্য পদে নিয়োগের ক্ষমতা প্রতিষ্ঠান পরিচালনা কমিটির হাতে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035109519958496