চবিতে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

চবিতে তল্লাশি চালিয়ে দেশীয় অস্ত্র উদ্ধার

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষের পর বিভিন্ন আবাসিক হলে তল্লাশি চালিয়ে বেশ কিছু দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (১১ অক্টোবর) বিকালে প্রক্টরিয়াল বডির সদস্যদের উপস্থিতিতে পাঁচটি হলে তল্লাশি চালায় পুলিশ।

তার আগে দুপুরে ছাত্রলীগের দুই পক্ষে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। আগের দিনও হয়েছিল সংঘর্ষ। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী  জানান, শাহ আমানত ও সোহরাওয়ার্দী হল থেকে বেশকিছু ধারালো অস্ত্র, পাথর ও কাচের বোতল উদ্ধার করা হয়েছে। 

তবে কাউকে আটক করা হয়নি বলে জানান তিনি। একুশ অগাস্ট গ্রেনেড হামলার রায় ঘোষণার আনন্দ মিছিল থেকে বুধবার দুপুরে ক্যাম্পাসে সংঘর্ষে জড়ায় ছাত্রলীগের দুইপক্ষ।

ছাত্রলীগের নিয়ন্ত্রণাধীন শাটল ট্রেনের বগিভিত্তিক সংগঠন সিএফসি ও বিজয় গ্রুপের সদস্যদের এ সংঘর্ষে বুধবার অন্তত আটজন আহত হয়। কলা অনুষদের সামনে সংঘর্ষে জড়ানো দুই পক্ষকে সড়িয়ে দেয়া হলে সোহরাওয়ার্দী ও শাহ আমানত হলে অবস্থান নিয়ে দুই পক্ষ থেমে থেমে ইট ছোড়াছুড়ি করে।

বুধবার রাতে ও বৃহস্পতিবার দুপুরে পুনরায় দুই পক্ষ সংঘর্ষে জড়ায়। দুপুরের মারামারির পর একজনকে আটকও করে পুলিশ।

এরপর বিকালে সোহরাওয়ার্দী, শাহ আমানত, এফ রহমান, আলাওল ও শহীদ আব্দুর রব হলে তল্লাশি চালায় পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা।

এদিকে বিকালে শাহ আমানত হলের সামনে আলীম হোসেন নামে ইসলামের ইতিহাসের এক শিক্ষার্থীকে পিটিয়ে জখম করে বিরোধী পক্ষ।

আহত আলীম ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক ফজলে রাব্বি সুজনের নেতৃত্বাধীন বিজয় গ্রুপের সদস্য বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি - dainik shiksha চলতি দায়িত্বপ্রাপ্ত শিক্ষকদের ভাতা দেয়ার আদেশ জারি এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই - dainik shiksha এইচএসসির ফল প্রকাশ হতে পারে ২১ জুলাই বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি - dainik shiksha বরিশাল বোর্ডে কর্মচারীদের দুই গ্রুপের হাতাহাতি রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ - dainik shiksha রায় অমান্য করে মাছুমকে টাইমস্কেল: বরিশাল বোর্ড কর্মচারীদের বিক্ষোভ ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি - dainik shiksha ৩০ জুলাইয়ের মধ্যে তুলতে হবে উচ্চ মাধ্যমিকের উপবৃত্তি প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন - dainik shiksha প্রকল্পের ৬৩ কর্মচারীকে রাজস্বখাতে পদায়ন শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র - dainik shiksha শিক্ষকের বেতের আঘাতে চোখ হারাল মাদরাসাছাত্র জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website