চবিতে নিয়োগ বিজ্ঞপ্তির নামে প্রতারণা - বিবিধ - Dainikshiksha

চবিতে নিয়োগ বিজ্ঞপ্তির নামে প্রতারণা

চবি প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তির নামে প্রতারণার অভিযোগ উঠেছে। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আধুনিক ভাষা ইনস্টিটিউট, আইন অনুষদ এবং ফারসি ভাষা ও সাহিত্য বিষয়ে ‘প্রভাষক’ পদে নিয়োগের জন্য গত ১৬-০৫-২০১৯ইং তারিখে  দৈনিক যুগান্তর পত্রিকার ১৭নং পৃষ্ঠার ৫-৭নং কলামে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় যেখানে আবেদনপত্রের শেষ তারিখ উল্লেখ করা হয় ২৬-০৫-২০১৯ইং। এই স্বল্প সময়ের মধ্যে ৬ সেট দরখাস্ত প্রস্তুত করে জমা দেয়ার কথা উল্লেখ করা হয়।

এর মধ্যে গত ১৭ এবং ১৮ তারিখ ছিল শুক্র ও শনিবার। আর ১৯ থেকে ২৩ তারিখ পর্যন্ত ছিল গ্রীষ্মকালীন বন্ধ। শুধু ২৬ তারিখ ০১ দিন আবেদনপত্র সংগ্রহ ও জমাদানের সুযোগ থাকলেও বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েব সাইট গত ১৬-০৫-২০১৯ইং তারিখ থেকে অদ্যাবধি অকার্যকর রয়েছে। অথচ একমাত্র ওয়েব সাইট থেকে ফরম সংগ্রহ করার কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়। অন্য কোনো উপায়ে ফরম সংগ্রহ বা আবেদনের বিকল্প কোন পদ্ধতির কথা বলা নেই। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সাথে কথা বলার চেষ্টা করলে ঊর্ধ্বতন কাউকে পাওয়া যায়নি। যিনি বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ফোন রিসিভ করেছেন তিনি এ ডিজিটাল দুর্নীতির বিষয়ে কোনো কথা বলতে অস্বীকৃতি জানিয়েছেন। সংশ্লিষ্ট প্রার্থীগণ এতে ভোগান্তিতে পড়েছেন।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পছন্দের লোকদের নিয়োগ দিতেই এ কূটকৌশলের আশ্রয় নেয়া হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্টরা শিক্ষা মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের হস্তক্ষেপ কামনা করেছেন। 

প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) - dainik shiksha সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন - dainik shiksha নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন - dainik shiksha ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website