চবিতে সংঘর্ষ, প্রক্টর ও পুলিশের গাড়ী ভাঙচুর - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

চবিতে সংঘর্ষ, প্রক্টর ও পুলিশের গাড়ী ভাঙচুর

চবি প্রতিনিধি |

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ফের সংঘর্ষে লিপ্ত হয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাখা ছাত্রলীগের দু’পক্ষ সিএফসি ও ভিএক্স। রোববার (১ ডিসেম্বর) সন্ধ্যার দিকে সিএফসি পক্ষের নেতা আব্দুল্লাহ আল নাহিয়ান রাফি ও সুমন নাছিরকে কোপানোর খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে  ভিএক্স ও সিএফসির মধ্যে দফায় দফায় সংঘর্ষ শুরু হয়। এদিকে দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়ার সময় জিরো পয়েন্টে থাকা পুলিশের পাঁচটি ও প্রক্টরের গাড়ি ভাঙচুর করে একদল দুর্বৃত্ত। এছাড়া জিরো পয়েন্টে অবস্থিত ওয়াচ টাওয়ারেও ভাঙচুর চালায় তারা। এসময় রহস্যজনকভাবে লোডশেডিং দেখা দেয়। তবে ভাঙচুরের পরপরই ইলেক্ট্রিসিটি ফিরে আসে। সংঘর্ষ নিয়ন্ত্রণে ৪ রাউন্ড টিয়ারশেল ও জলকামান নিক্ষেপ করে পুলিশ।

এদিকে ২৪ ঘণ্টার মধ্যে দুই নেতার উপর হামলাকারীদের গ্রেফতার না করলে প্রতিবাদে আগামীকাল সোমবার  থেকে অনির্দিষ্টকালের অবরোধ পালন করবে ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী গ্রুপ সিএফসি।

রেজাউল হক রুবেল দৈনিক শিক্ষাডটকমকে বলেন, তাপসের খুনিদের মদদদাতা এবং সুমন নাছির ও আবদুল্লাহ আল নাহিয়ান রাফির উপর হামলাকারীদের দ্রুত গ্রেফতার এবং বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার না করা পর্যন্ত  বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্টকালের  অবরোধ চলবে।

চট্টগ্রাম জেলা পুলিশের (উত্তর) অতিরিক্ত পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা সাংবাদিকদের বলেন, শাখা ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে চলমান উত্তেজনার মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ চার রাউন্ড টিয়ারশেল ও জলকামান ব্যবহার করে। এদিকে বিশ্ববিদ্যালয়সহ পুলিশের ছয়টি গাড়িও ভাঙচুর করে দুষ্কৃতিকারীরা। জড়িত গ্রেফতার করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, এর আগে গত ২৮ ও ২৯শে নভেম্বর দুই দফায় সংঘর্ষের ঘটনায় উভয় পক্ষের ১০ জন আহত হন। পুনরায় সংঘর্ষের সম্ভাবনা থাকায় ৩০ নভেম্বর সন্ধ্যার পর থেকে বিশ্ববিদ্যালয়ের ৪ টি আবাসিক হলে তল্লাশি চালায় পুলিশ। এসময় বেশকিছু দেশীয় অস্ত্র ও পাথর উদ্ধার করলেও কাউকে আটক করা যায়নি।

মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ - dainik shiksha তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা - dainik shiksha জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ - dainik shiksha প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website