চবিতে ‘বঙ্গবন্ধু বইমেলা’ শুরু ২৮ এপ্রিল - বই - Dainikshiksha

চবিতে ‘বঙ্গবন্ধু বইমেলা’ শুরু ২৮ এপ্রিল

চবি প্রতিনিধি |

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য ‘বঙ্গবন্ধু বইমেলার’ আয়োজন করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। আগামী ২৮ এপ্রিল শুরু হয়ে চলবে ২ মে পর্যন্ত । ৫ দিনব্যাপী এই মেলায় বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক বই প্রাধান্য পাবে। মেলায় থাকবে ৪০টিরও বেশি প্রকাশনা প্রতিষ্ঠানের স্টল। ২৮ এপ্রিল সকাল ১০টায় এ মেলার উদ্বোধন করবেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১টায় উপাচার্যের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এ. কে. এম. নুর আহমেদ।

সংবাদ সম্মেলনে উপাচার্য বলেন, এর আগে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আরও বইমেলা হয়েছে। সেসব মেলা ছিল ক্ষুদ্র পরিসরে। এই প্রথম প্রশাসনের উদ্যোগে বইমেলার আয়োজন করা হয়েছে। এখন থেকে এ মেলা প্রতিবছর অব্যাহত থাকবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী, যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক মাধব দ্বীপ এবং চট্টগ্রাম সৃজনশীল প্রকাশনা পরিষদের সাধারণ সম্পাদক জামাল উদ্দিন। 

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয় বুদ্ধিজীবী চত্বরে মেলার স্থান নির্ধারণ করা হয়েছে। মেলা চলবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত। মেলা প্রাঙ্গণে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত থাকবে সাংস্কৃতিক পরিবেশনা।

গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান - dainik shiksha গুণগতমানের শিক্ষা নিশ্চিত করতে হবে : ইউজিসি চেয়ারম্যান শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মাঝে গণতান্ত্রিক চর্চা ও মূল্যবোধ সৃষ্টি হচ্ছে : শিক্ষামন্ত্রী অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের - dainik shiksha অবৈধ গাইড বই কিনতে বাধ্য করা হচ্ছে ধামরাইয়ের শিক্ষার্থীদের ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ - dainik shiksha ‘মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেয়া হবে’ শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী - dainik shiksha শুধু অবকাঠামোগত উন্নয়ন দিয়ে ভালো স্কুল হয় না : তথ্যমন্ত্রী এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha কোনো পেশাকেই ছোট করে দেখা উচিত নয় : শিক্ষা উপমন্ত্রী চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! - dainik shiksha চীনের হুবেই প্রদেশে আটকা পড়েছে ৫০০ বাংলাদেশি শিক্ষার্থী! শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী - dainik shiksha শিক্ষার উদ্দেশ্য নৈতিক চরিত্র গড়ে তোলা : কৃষিমন্ত্রী দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website