ট্রাকে চাঁদাবাজির সময় হাতেনাতে গ্রেফতার ঢাবির দুই ছাত্র কারাগারে - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ট্রাকে চাঁদাবাজির সময় হাতেনাতে গ্রেফতার ঢাবির দুই ছাত্র কারাগারে

ঢাবি প্রতিনিধি |

রাজধানীর হাইকোর্ট মোড়ে ট্রাকে চাঁদাবাজির সময় গ্রেফতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। পুলিশের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত এই আদেশ দেন।

জুবায়ের আহমেদ শান্ত ও আল আমিন

গ্রেফতার দুই শিক্ষার্থী হলেন- আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সম্মান তৃতীয় বর্ষের জুবায়ের আহমেদ শান্ত(২০) ও অপরাধ বিজ্ঞান বিভাগের একই বর্ষের আল আমিন (২১)। দুইজনই মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী। ছাত্রলীগের বিভিন্ন কর্মসূচিতে এদের দেখা গেলেও সংগঠনে তাদের কোনো পদ, পদবি নেই।

শনিবার (২২ ফেব্রুয়ারী) ভোর সাড়ে চারটার দিকে বালুর একটি ট্রাকে চাঁদাবাজি করার সময় তাদেরকে আটকের পর শাহবাগ থানায় মামলা করেন ট্রাকের সুপারভাইজার মো. সোহেল রানা।

পরে দুজনকে আদালতে পাঠানো হয় বলে জানান শাহবাগ থানার ওসি মো. আবুল হাসান।

মামলার বরাত দিয়ে ওসি আবুল হাসান বলেন, হাইকোর্ট থেকে একটু সামনে পানির পাম্পের পাশে রাতে ট্রাকটির চাকা নষ্ট হয়ে যায়।

“তখন ওই দুই শিক্ষার্থী সেখানে গিয়ে তাদের কাছে চাঁদা দাবি করে এবং নগদ টাকা না পাওয়ায় চালককে মারধর করে তার  রকেট অ্যাকাউন্ট থেকে টাকা ট্রান্সফার করে নেয়। এসময় ট্রাকের একজন পালিয়ে এসে হাইকোর্টের পাশে থাকা টহল পুলিশকে খবর দিলে দুইজনকে হাতেনাতে আটক করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সাথে সমন্বয় করে তাদেরকে থানায় নেওয়া হয়।”

ঘটনার বর্ণনা দিয়ে ট্রাকের সুপারভাইজার সোহেল রানা জানান, “বালুর গাড়ি আটক করা হয়েছে এমন খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই। যাওয়ার সাথে সাথে তারা আমাকে মারধর করে। এক পর্যায়ে মোবাইল ফোন কেড়ে নিয়ে জোর করে আমার রকেট (মোবাইল ব্যাকিং অ্যাকাউন্ট) থেকে ১৯৫০ টাকা নিয়ে মেসেজ ডিলিট করে দেয়। পরে টহল পুলিশ এসে আমাদের উদ্ধার করে।”

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এ কে এম গোলাম রব্বানী বলেন, “শাহবাগ থানা পুলিশ জিয়া হলের দুইজন শিক্ষার্থীকে চাঁদাবাজির করার সময় হাতেনাতে আটক করে আমাদেরকে জানিয়েছে। এখন আইনশৃঙ্খলা বাহিনী তাদের ব্যাপারে যথাযথ ব্যবস্থা নিচ্ছে।”

দুই শিক্ষার্থীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।

এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন - dainik shiksha এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আকরাম হোসেন প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website