চাঁদা না পেয়ে বিদ্যালয় ভবন নির্মাণে বাধা দেয়ার অভিযোগ - প্রতিবন্ধী - দৈনিকশিক্ষা

চাঁদা না পেয়ে বিদ্যালয় ভবন নির্মাণে বাধা দেয়ার অভিযোগ

নারায়ণগঞ্জ প্রতিনিধি |

নারায়ণগঞ্জের রূপগঞ্জে দাবি করা চাঁদার টাকার না পেয়ে প্রত্যয় প্রতিবন্ধী শিশু একাডেমি নামের একটি শিক্ষা প্রতিষ্ঠানের ভবন নির্মাণে বাধা দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় চাঁদাবাজদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যায় রূপগঞ্জ প্রেসক্লাব কার্যালয়ে প্রতিবন্ধীদের অভিভাবক ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন।

একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি সেলিনা আক্তার রিতা অভিযোগ করে জানান, চনপাড়া পুনর্বাসন কেন্দ্রে (শেখ রাসেলনগর ইউনিয়ন প্রস্তাবিত) প্রায় সাড়ে চারশ' প্রতিবন্ধী রয়েছে। এর মধ্যে ৬নং ওয়ার্ডে অবস্থিত প্রত্যয় প্রতিবন্ধী শিশু একাডেমিতে প্রতিবন্ধী শিক্ষার্থী রয়েছে ১৭৫ জন। একটি ভাড়া বাড়িতে প্রতিষ্ঠানটি অতিকষ্টে পরিচালনা করে আসছেন তারা। ওই এলাকায় সরকারি চার শতাংশ খালি জমি রয়েছে। এলাকাবাসী, অভিভাবক, জনপ্রতিনিধিসহ সবার সঙ্গে আলোচনা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়ার অনুমতিক্রমে এবং পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর (বীরপ্রতীক) অর্থায়নে ওই জমিতে প্রতিবন্ধী স্কুলের ভবন নির্মাণ কাজ শুরু করেন তারা। বৃহস্পতিবার সকালে নির্মাণ কাজ শুরু করতে গেলে খলিল পাগলের ছেলে মাজেদ, জিলু খাঁর ছেলে ইমান, আজিজুলের ছেলে শিপন, আব্দুল মান্নানের ছেলে জামাল, আজাহারের ছেলে কামাল বাধা দেয়। 

সংবাদ সম্মেলনে অভিযোগ করছেন অভিভাবক ও প্রতিষ্ঠান কর্তৃপক্ষ। ছবি : সংগৃহীত

এ সময় চাঁদাবাজরা সাফ জানিয়ে দেয়, হয় এক শতাংশ জমি দিতে হবে, নয়তো পাঁচ লাখ টাকা দিতে হবে। এসব চাঁদাবাজের বিরুদ্ধে মাদক ব্যবসা থেকে শুরু করে নানা অপকর্মের অভিযোগ রয়েছে। চাঁদাবাজদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন তারা।

এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান বলেন, এখন পর্যন্ত কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে অবশ্যই কঠোরভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন- প্রত্যয় প্রতিবন্ধী শিশু একাডেমির প্রতিষ্ঠাতা সভাপতি সেলিনা আক্তার রিতা, উপদেষ্টা স্থানীয় ইউপি সদস্য বজলুর রহমান, আনছার আলীসহ অভিভাবক রফিক মিয়া, আবুল কাশেম, লিলি বেগম, রাশিদা বেগম, নুরুন্নাহার, আব্দুর রহমান, আব্দুর রশিদ প্রমুখ। এ সময় প্রতিবন্ধী শিক্ষার্থীরাও উপস্থিত ছিল।

নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার - dainik shiksha করোনা : ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ মৃত্যু, দু’রকম তথ্য দিলো সরকার করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত - dainik shiksha করোনা : সংক্রমণের তীব্রতা থাকবে জুলাই পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানও ১৪ এপ্রিল পর্যন্ত ছুটির আওতায় দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - dainik shiksha দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া - dainik shiksha শিক্ষার্থীসহ ১০ হাজার বাংলাদেশিকে তাড়িয়ে দিচ্ছে অস্ট্রেলিয়া করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু - dainik shiksha করোনা আক্রান্ত হয়ে দুদক পরিচালকের মৃত্যু সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website