চাকরি প্রার্থীকে যৌন হয়রানি, অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত শুরু - কলেজ - Dainikshiksha

চাকরি প্রার্থীকে যৌন হয়রানি, অধ্যক্ষের বিরুদ্ধে তদন্ত শুরু

নিজস্ব প্রতিবেদক |

চাকরি প্রার্থীকে যৌন হয়রানির অভিযোগে নোয়াখালী সায়েন্স অ্যান্ড কমার্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. আফতাব উদ্দিনের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অভিযোগটি তদন্ত করে আগামী ৩ কর্মদিবসের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে নোয়াখালীর জেলা শিক্ষা কর্মকর্তাকে।রোববার (১২ মে) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর জারি করা এক আদেশে এসব তথ্য জানা গেছে।  

জানা গেছে, ওই কলেজে চাকরি প্রার্থী অধ্যক্ষ আফতাব উদ্দিনের বিরুদ্ধে এক নারী যৌন হয়রানির অভিযোগ আনেন। অভিযোগটি নোয়াখালী জেলা প্রশাসনের মাধ্যমে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। অভিযোগে বলা হয়, চাকরির সন্ধানে গত ১৩ জানুয়ারি নোয়াখালীর মাইজদী উপজেলার নোয়াখালী সায়েন্স অ্যান্ড কমার্স স্কুল অ্যান্ড কলেজে যান অভিযোগকারী নারী। বান্ধবীর আত্মীয় হিসেবে অধ্যক্ষ আফতাব উদ্দিনের সাথে সাক্ষাত করেন অভিযোগকারী। অভিযোগে আরও বলা হয়, গত ৪ ফেব্রুয়ারি ফোন করে চাকরি পাইয়ে দেবার কথা বলে আকারে ইঙ্গিতে বিভিন্ন রকম অপত্তিকর প্রস্তাব দেন অধ্যক্ষ।

অধ্যক্ষ আফতাবের বিরুদ্ধে অভিযোগটির বিষয়ে শিক্ষা অধিদপ্তরকে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির গণসংযোগ কর্মকর্তা। এ প্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে নোয়াখালীর জেলা শিক্ষা কর্মকর্তাকে অভিযোগটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে। 

এদিকে অধ্যক্ষ আফতাব উদ্দিন তার বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগকারী নারীর বিরুদ্ধে গত ৩১ মার্চ নোয়াখালী যুগ্ম জেলা জজ ১ম আদালতে এক কোটি টাকার মানহানির মামলা দায়ের করেন। আগামী ২০ জুন মামলার শুনানির দিন ধার্য করেছেন আদালত।

এর আগে নারী অধিকার নামের একটি সংগঠনের ব্যানারে অধ্যক্ষ আফতাব উদ্দিনের বিরুদ্ধে চাকরি প্রার্থীকে যৌন হয়রানির অভিযোগ তোলে এবং অধ্যক্ষের শাস্তির দাবিতে নোয়াখালীর জেলা শহরে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

শিক্ষক নিবন্ধনের হালনাগাদ মেধাতালিকা প্রকাশ - dainik shiksha শিক্ষক নিবন্ধনের হালনাগাদ মেধাতালিকা প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার দুই শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার দুই শতাধিক শিক্ষক নোট-গাইড কিনতে ও পড়তে শিক্ষার্থীদের বাধ্য করা বন্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ - dainik shiksha নোট-গাইড কিনতে ও পড়তে শিক্ষার্থীদের বাধ্য করা বন্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ খাবারের সঙ্গে বিষ মিশিয়ে স্কুলশিক্ষককে হত্যার অভিযোগ - dainik shiksha খাবারের সঙ্গে বিষ মিশিয়ে স্কুলশিক্ষককে হত্যার অভিযোগ এসএসসি ভোকেশনাল পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ - dainik shiksha এসএসসি ভোকেশনাল পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ - dainik shiksha এসএসসি পরীক্ষার সংশোধিত রুটিন প্রকাশ দাখিল পরীক্ষার সংশোধিত সূচি প্রকাশ - dainik shiksha দাখিল পরীক্ষার সংশোধিত সূচি প্রকাশ প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী - dainik shiksha প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষায় ২১ হাজার কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন - dainik shiksha কারিগরি শিক্ষায় ২১ হাজার কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন মন্ত্রীর স্বাক্ষর জাল করে অধ্যক্ষ পদ বাগানোর অভিযোগ - dainik shiksha মন্ত্রীর স্বাক্ষর জাল করে অধ্যক্ষ পদ বাগানোর অভিযোগ কারিগরি শিক্ষায় ২১ হাজার কোটি টাকার মেগা প্রকল্প - dainik shiksha কারিগরি শিক্ষায় ২১ হাজার কোটি টাকার মেগা প্রকল্প সরকারি চাকরিতে ১ম-৮ম গ্রেডে সরাসরি নিয়োগেও কোটা থাকবে না - dainik shiksha সরকারি চাকরিতে ১ম-৮ম গ্রেডে সরাসরি নিয়োগেও কোটা থাকবে না আরও ১৪ জেলার প্রাথমিকের শিক্ষক নিয়োগ স্থগিত - dainik shiksha আরও ১৪ জেলার প্রাথমিকের শিক্ষক নিয়োগ স্থগিত দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক বিদ্যালয়ের ছুটির তালিকা ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্র্রিষ্টাব্দে মাদরাসার ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website