চাকরি সরকারিকরণের দাবিতে দপ্তরিদের অবস্থান - স্কুল - দৈনিকশিক্ষা

চাকরি সরকারিকরণের দাবিতে দপ্তরিদের অবস্থান

নিজস্ব প্রতিবেদক |

চাকরি সরকারিকরণের দাবিতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরীদের একাংশ। বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় কর্মচারী ঐক্য পরিষদের ব্যানানে এ কর্মসূচি পালন করা হচ্ছে।। রোববার (১৮ অক্টোবর) সকালে রাজধানীর মিরপুরে প্রতিষ্ঠানটির সামনে অবস্থান নেন তারা।

এসময় তারা অভিযোগ করেন, প্রাথমিক বিদ্যালয়ে আট মাস ধরে দু'টি আলাদা পদে একজন করে দায়িত্ব পালন করছেন তারা। স্কুল চলাকালীন দপ্তরি এবং স্কুলসময় শেষে অতিরিক্ত দায়িত্ব হিসেবে প্রহরীর কাজও করতে হয় তাদের।

এ অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালতের সুনির্দিষ্ট মতামত থাকার পরও উদাসীন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। বারবার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের সামনে অবস্থান নেয়ার পরও, আশানুরূপ ফলাফল না আসায় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন তারা।

যদিও, সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি কাম প্রহরী পদে ২৭ হাজার ৮৪৫টি পদ সৃষ্টির প্রস্তাব পাঠানো হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ে।

দপ্তরি কাম প্রহরী পদ সৃষ্টির প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠানোর পরও কেনও পদযাত্রা কর্মসূচি জানতে চাইলে সংগঠনের আহ্বায়ক খলিলুর রহমান বলেন, ‘কিছু দিন আগেও যখন প্রস্তাবনা জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়েছিল সেটা ফেরত এসেছে। আসলে আমরা যে আউটসোর্সিংয়ে নেই সে কথাটি প্রস্তাবনায় থাকা উচিত ছিল। তা না করা হলে আবারও ফেরত আসবে। আমাদের কর্মঘণ্টা মীমাংসিত বিষয় তারপরও সেটা সমাধান করা হয়নি। উচ্চ আদালত বলেছেন প্রয়োজন হলে দপ্তরি এবং প্রহরী আলাদাভাবে পদ সৃষ্টি করতে পারেন। বিষয়টি সমাধান করা হচ্ছে না, তাই প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার জন্যই কর্মসূচি পালন করেছি। ’

১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু - dainik shiksha ১ নভেম্বর থেকে ইবতেদায়ি ও দাখিলের সিলেবাস বাস্তবায়ন শুরু সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা - dainik shiksha সরকার ভাবমূর্তি নষ্ট করে ফেসবুকে পোস্ট দিলে শিক্ষকদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু - dainik shiksha আলিম পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধন শুরু রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ - dainik shiksha রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির কারাদণ্ড, খালাস ৩ দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান - dainik shiksha পাবলিক পরীক্ষায় অটোপাস: সাত সমস্যা বনাম তিন সমাধান please click here to view dainikshiksha website